| |

ময়মনসিংহ সিটি করপোরেশনের উদ্যোগে ফুটপাত অবৈধ দখলমুক্ত করতে ভ্রাম্যমান আদালত পরিচালনা

আপডেটঃ 10:18 pm | November 25, 2019

Ad

ময়মনসিংহ নগরীর রাস্তাঘাট ও ফুটপাত অবৈধ দখলদারদের কবল থেকে উদ্ধার করতে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত অব্যাহত রেখেছেন মসিক কর্তৃপক্ষ। অদ্য ২৫শে নভেম্বর সোমবার দুপুরে নিয়মিত কর্মসূচীর অংশ হিসাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব-উল-আহসান ।

সোমবার তিনি সরাসরি র‍্যালীর মোড় এলাকায় রাস্তায় থাকা নির্মান সামগ্রী অপসারণ,অবৈধ দখলদারের কবলে থাকা ফুটপাত দখলমুক্ত করাসহ বিভিন্ন দোকানপাটে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের মুল্য, দোকানের ট্রেড লাইসেন্স ও মেয়াদোত্তীর্ণ জিনিসপত্রের মনিটরিং করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তিনি।
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করার সময় তাঁর সঙ্গে ছিলেন- ময়মনসিংহ সিটি কর্পোরেশনের খাদ্য ও স্যানিটারী কর্মকর্তা দীপক মজুমদার,স্যানিটারী ইন্সপেক্টর ইকবাল মাহমুদ ,পেশকার আবুল হাসিম সহ সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভিন্ন শাখার কর্মকর্তাগণ।

এসময় তিনি সেখানে কয়েকটি দোকানের লাইসেন্স, জিনিসপত্রের মেয়াদ,বাজার মুল্যের চার্ট দেখেন এবং ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন।

ম্যাজিস্ট্রেটের তদারকির বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে দ্রুত অবৈধ দখলকারীরা তাদের জিনিস পত্রাদি ফুটপাত থেকে সরিয়ে নিতে দৌড়ঝাঁপ শুরু করেন।

দোকানগুলোতে দ্রুতই মূল্য তালিকা লিখে টাঙিয়ে দেওয়া রাস্তাগুলোর যানজট নিরসনে দ্রুত ফুটপাতে থাকা নির্মাণ সামগ্রী ও দোকানপাটগুলো অপসারণ করে নেওয়ার পরামর্শ দেন ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করে রাস্তার যানজট নিরসনে অবৈধ দখলদারদের কবল থেকে সিটি কর্পোরেশনের সরকারী সম্পদ উদ্ধার করায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন ময়মনসিংহবাসী।

ব্রেকিং নিউজঃ