| |

অনসাম্বল থিয়েটারের এক যুগপূর্তি উপলক্ষে অনুষ্ঠিত হয় “নাট্যোৎসব ১৯”

আপডেটঃ 10:00 pm | November 26, 2019

Ad

রুহুল আমিনঃ বৃত্ত ভাঙ্গার চিত্ত গড়ি নিত্য এই শিরোনামে অনসাম্বল থিয়েটার ময়মনসিংহের আয়োজনে ৩দিন ব্যাপী যুগপূর্তি নাট্য উৎসব অনুষ্ঠিত হয় ১৪/১১/২০১৯ থেকে ১৬/১১/২০১৯ পর্যন্ত। অনসাম্বল থিয়েটারের মুক্ত মঞ্চ কাচারী ঘাট ময়মনসিংহে এই অনুষ্ঠানটির আয়োজন করা হয়। ময়মনসিংহ ও ঢাকার ৭টি নাটক পরিবেশিত হয় যুগপূর্তি নাট্য উৎসবে। ময়মনসিংহের বিভিন্ন সাংস্কৃতিক অঙ্গনের মানুষদের প্রাণবন্ত উপস্থিতি আয়োজকদের এই অনুষ্ঠানটিকে প্রাঞ্জল করে তুলে। ৩ দিন ব্যাপী আয়োজনে যা ছিল তা হলো প্রথম দিনঃ ১৪/১১/২০১৯ এ নাটকঃ “কি চাহ শঙ্খ চিল” রচনাঃ মমতাজ উদ্দিন আহমেদ, নির্দেশনাঃ হাসিবুর রহমান তুষার, দলঃ মুক্তবাক থিয়েটার ময়মনসিংহ। অভিনীত হয় “বীরঙ্গনার বয়ান”, নির্দেশনাঃ রওশন জান্নাত রুশ্নি, সহ-নির্দেশনাঃ আবুল মনসুর, দলঃ অনসাম্বল থিয়েটার ময়মনসিংহ। অনুষ্ঠানে প্রদীপ প্রজ্জলিত করে ফানুস ও আতস ফুটিয়ে। উৎসবটির উদ্ধোধন করেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আরজু পারভেজ। প্রধান অতিথি হিসেবে ছিলেন অধ্যাপক দিলরুবা শারমীন, সাধারন সম্পাদক বাংলার মুখ। এইচ এম খায়রুল বাশার সদস্য ময়মনসিংহ জেলা পরিষদ, আবুল হোসেন নির্বাহি পরিচালক রূপসি বাংলা।
দ্বিতীয় দিনঃ ১৫/১১/২০১৯ এ অভিনীত হয় নাটকঃ “নদ্দিউ নতিম”, গল্পঃ হুমায়ন আহমেদ, নাট্যরূপ ও নির্দেশনাঃ আসাদুল ইসলাম, দলঃ ম্যাট থিয়েটার ঢাকা। নাটকঃ “মদন ডাক্তার রিমান্ডে”, নির্দেশনাঃ পিসি লিটন, দলঃ থিয়েটার সংলাপ ময়মনসিংহ। অতিথি ছিলেন এড. মোয়াজ্জেম হোসেন বাবুল সাধারন সম্পাদক ময়মনসিংহ জেলা আঃলীগ, ড. সিরাজুল ইসলাম নির্বাহী পরিচালক জিকেবি, ময়মনসিংহ সমাপনি পরিবেশনা। তৃতীয় দিনঃ ১৬/১১/২০১৯ এ “মুকাভিনয় নকশা মুকাভিনয় রি-এ্যাকশান”, মূলঃ মাইম হাসান, নির্দেশনাঃ শহিদুল হাসান শামীম, দলঃ মুক্তমঞ্চ নির্বাক দল গাজীপুর। নাটক “মধ্যানুষ” রচনাঃ রোমেল রহমান, নির্দেশনাঃ শাহজাহান শোভন, দলঃ নাট্যভূমি টঙ্গী গাজীপুর। নাটকঃ “জননী জন্মভূমি”, রচনাঃ আসমা আক্তার লিজা, নির্দেশনাঃ আনিসুজ্জামান হাসান, রঙ্গভূমি থিয়েটার ময়মনসিংহ। অতিথি হিসেবে ছিলেন বীর মুক্তিযোদ্ধা বিমল পাল, কাজি আজাদ জাহান শামীম সাধারন সম্পাদক বঙ্গবন্ধু পরিষদ।
অনসাম্বলের এই অনুষ্ঠানটি আয়োজনে মোসলেম ফাউন্ডেশন ও সোস্যাল ইউনিটি ফর নার্সিং সহযোগিতা করেন। অনসাম্বল থিয়েটারের পক্ষ থেকে সবাইকে কৃতজ্ঞতা ও ভালোবাসায় স্বরণ করেন অনসাম্বল কর্তৃপক্ষ।

 

ব্রেকিং নিউজঃ