| |

ময়মনসিংহে রেলওয়ের জমি দখলমুক্ত, স্বস্থি জনমনে

আপডেটঃ ১:৪৮ পূর্বাহ্ণ | নভেম্বর ২৮, ২০১৯

Ad

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহ রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে রেলওয়ের জমি উদ্ধারে অভিযান শুরু করেছে রেলওয়ে প্রশাসন। এতে রেলওয়ের বিপুল জায়গা দখলমুক্ত হয়েছে।সূত্র জানায়, গত সোমবার সকাল থেকে ময়মনসিংহ রেলওয়ে জংশন এলাকায় রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক এএম সালাউদ্দিন ও ভূ-সম্পত্তি কর্মকর্তা নজরুল ইসলামের নেতৃত্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়। এ সময় রেলস্টেশন এলাকার অর্ধশত পাকা-আধাপাকা দোকানসহ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়।
এর আগে রবিবার রেলওয়ে বিভাগের পক্ষ থেকে নগরীর স্টেশন রোড, মিন্টু কলেজ রেলক্রসিং, সানকিপাড়া রেলক্রসিং, বাঘমারা রেলক্রসিং, পাটগুদাম রেলক্রসিং, কলেজ রোড রেলক্রসিংসহ বিভিন্ন স্থানে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য মাইকিং করা হয়।
এদিকে অভিযানের খবর পেয়ে অনেকেই নিজ উদ্যোগে তাদের স্থাপনা সরিয়ে নিয়ে গেছেন।
রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক এএম সালাউদ্দিন জানান, ময়মনসিংহ অঞ্চলে রেলওয়ের জায়গা অবৈধভাবে দখলকারীদের উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। রেলওয়ের জমি দখলমুক্তের পর সাধারণ মানুষের মনে ফিরে এসেছে শান্তি। তারা বলছেন, যাত্রী শৃঙ্খলার পাশাপাশি যানজট ও ভোগান্তি কমেছে।
অভিযোগ রয়েছে, বিগত ৫০ বছর পর এই অভিযানে রেলওয়ের জায়গা দখলমুক্ত করা হয়েছে। দখলদারদের কবলে পড়ে রেলেওয়ের হাজার হাজার কোটি লোকসান গুনতে হয়েছে। বেদখলি জমিতে স্থাপন করা হয় বস্তি ও বাজার। গড়ে ওঠে অপরাধীদের স্বর্গরাজ্য। এখানে মাদক, চুরি, ছিনতাই, জুয়া, দেহ ব্যবসা, বখাটেদের আড্ডাস্থল হিসেবে ছিল অভয়ারণ্য।

ব্রেকিং নিউজঃ