| |

বাংলাদেশ বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছে —সংস্কৃতি প্রতিমন্ত্রী

আপডেটঃ ১০:৪২ অপরাহ্ণ | নভেম্বর ৩০, ২০১৯

Ad

ইব্রাহিম মুকুটঃ সংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেন, বাংলাদেশ বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছে।প্রধান মন্ত্রী শেখ হাসিনা যোগ্য নেতৃত্বের ফলেই এ সন্মান অর্জিত হয়েছে।প্রধান মন্ত্রী জাতি ধর্ম বর্ণ র্নিবিশেষে সকল সম্প্রদায়ের মানুষের কর‌্যাণের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি আজ দুপুরে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার দুল্লা ইউনিয়নের নালি খালি কমিউনিটি সেন্টারে ক্ষুদ্র নৃগোষ্ঠির ছাত্র ছাত্রীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ,শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে ্এ কথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার সূর্বণা সরকারের সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহদাত হোসেন,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আজিজুল হক ইদু,সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার, ইউপি চেয়ারম্যান হোসেন আলী প্রমুখ।
প্রতিমন্ত্রী বলেন,বর্তমান সরকার আদিবাসী ক্ষুদ্র নৃগোষ্ঠির সদস্যদের জীবন মান উন্নয়ন বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছেন। নৃগোষ্ঠি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও উপকরণ বিতরণ সরকারের গৃহিত প্রকল্পের অংশ বিশেষ বলে তিনি উল্লেখ করেন।তিনি আরো বলেন,ক্ষুদ্র নৃগোষ্ঠির সদস্যদের আর্থিক ভাবে সচ্ছল করে তোলার লক্ষ্যে আতœকর্মসংস্থান মূলক কর্মকান্ডের প্রশিক্ষণ প্রদান করে তাদের জীবন মান উন্নয়ন করা হচ্ছে।
পরে সংস্কৃতি প্রতিমন্ত্রী নৃগোষ্ঠির ৩শত ৩৮জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তির অর্থ,শিক্ষা ও ক্রীড়া উপকরণ ও বাদ্যযন্ত্র বিতরণ করেন।
অনুষ্ঠানে স্থানিয় জনপতি ক্ষুদ্র নৃগোষ্ঠির সদস্যবৃন্দ গন্যমান্য উপস্থিত ছিলেন।
পরে মন্ত্রী স্বাধীনতা যুদ্ধে শহীদ ৫জন বীর মুক্তিযোদ্ধার নামে ৫টি রাস্তার নাম করণের ফলক উন্মেচন করেন।

ব্রেকিং নিউজঃ