| |

ময়মনসিংহে সম্মিলিত সামাজিক আন্দোলনের উদ্যোগে জাতীয় পতাকা মিছিল ও সমাবেশ

আপডেটঃ ১১:১৩ অপরাহ্ণ | ডিসেম্বর ০১, ২০১৯

Ad
সম্মিলিত সামাজিক আন্দোলন ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে ১ ডিসেম্বর জাতীয় পতাকা মিছিলের আয়োজন করা হয়। দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহে বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
 
মহান মুক্তিযুদ্ধের বিজয়ের সুবর্ণজয়ন্তীর সন্ধিক্ষণে বিজয়ের গৌরব বিশ্লেষণ ও মুক্তিযুদ্ধ ও বিজয়ের চেতনায় দেশের সার্বিক উন্নয়ন ও সংহতিকে এগিয়ে নেবার প্রত্যয়ে এ মিছিল হয়।
 
বর্ণাঢ্য র‌্যালীটি ময়মনসিংহ নগরের প্রাণকেন্দ্র শহীদ ফিরোজ জাহাঙ্গীর চত্বর থেকে বিকাল সাড়ে ৩টায় শুরু হয়ে নতুন বাজার মোড়সহ প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। সেখানে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সম্মিলিত সামাজিক আন্দোলনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সম্মিলিত সামাজিক আন্দোলন ময়মনসিংহ শাখার সভাপতি সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা আমিনুল হাসানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক স্বাধীন চৌধুরীর সঞ্চালনায় বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সিনিয়র সাংবাদিক জিয়া উদ্দীন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, বীর মুক্তিযোদ্ধা বিমল পাল, এড. আব্দুল মোতালেব লাল, সম্মিলিত সামাজিক আন্দোলন ময়মনসিংহ শাখার সহ-সভাপতি এড. শিব্বির লিটন, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর সভাপতি, দৈনিক মাটি ও মানুষ-এর সম্পাদক, গণমাধ্যম গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক একেএম ফখরুল আলম বাপ্পী চৌধুরী, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর সহ-সভাপতি, গণমাধ্যম গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক (প্রশিক্ষক), দৈনিক মাটি ও মানুষ-এর ভারপ্রাপ্ত সম্পাদক আলহাজ্ব আশিক চৌধুরী, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব-এর সহ-সভাপতি ও শাশ্বত বাংলার নির্বাহী সম্পাদক প্রদীপ কুমার ভৌমিক, সামাজিক আন্দোলন ময়মনসিংহ শাখার সহ-সভাপতি আব্দুল কাদের মুন্না, যুগ্ম-সাধারণ সম্পাদক অহনা নাসরিন, যুগ্ম-সাধারণ সম্পাদক ও প্রতিদিনের কাগজ-এর সম্পাদক মাহমুদল হাসান রতন, বিশ্ব সাহিত্য কেন্দ্রের রবিউল ইসলাম, ড. আহমেদ মল্লিক, খন্দকার সুলতান আহমেদ, সবুজ রহমান, মনসুর আহমেদ, রোজি আক্তার, সাংবাদিক বাবলি, মোনালিসা, বিপ্লব দে নিভ প্রমুখ।
 
বিজয় মাস ডিসেম্বর প্রথম দিনে ময়মনসিংহে অনুষ্ঠিত জাতীয় পতাকা মিছিল সম্মিলিত সামাজিক আন্দোলনের ঘোষণাপত্র উপস্থাপন করেন সাধারণ সম্পাদক স্বাধীন চৌধুরী। এতে সাত দফা দাবি তুলে ধরা হয়।

ব্রেকিং নিউজঃ