| |

নান্দাইলে দরপত্রের অতিরিক্ত গাছ কাটছে ঠিকাদার, প্রশাসন নিরব

আপডেটঃ 10:01 pm | February 18, 2016

Ad

নান্দাইল প্রতিনিধি : নান্দাইল উপজেলা পরিষদ চত্বরে সরকারী ভাবে ডাকা দরপত্রের অতিরিক্ত গাছ কাটছে ঠিকাদার। বিষয়টি প্রশাসন দেখেও না দেখার ভান করছে রহস্যজনক কারণে। উল্টো প্রশাসন কোন পদক্ষেপ না নিয়ে সহযোগিতা করছে বলে অভিযোগ রয়েছে।
জানা যায়, গত ৪ জানুয়ারি উপজেলা পরিষদ চত্বরের মেহগনি, কাঠাল, আম, পাম, নারিকেলসহ ৩২টি বিভিন্ন জাতের গাছের নিলামে ডাক হয়। ২ লাখ ১৫ হাজার টাকায় সবোর্চ্চ ডাককারী হিসেবে স্থানীয় ঠিকাদার মো. শহীদ ব্যাপারী নিলামের গাছগুলো পান।  সেসূত্রে গত বুধবার থেকে ঠিকাদার শ্রমিক দিয়ে গাছ গুলো কাটা শুরু করেন।  উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম ভূঁইয়া অভিযোগ করে জানান, ঠিকাদার ডাকের বাইরে অতিরিক্ত গাছও কেটে নিয়ে যাচ্ছে। কিন্তু প্রশাসন তা দেখেও না দেখার ভান করছে।
জানতে চাইলে উপজেলা প্রকৌশলী আবুল খায়ের মিয়া বলেন, ১ লাখ ১২ হাজার ৬৪৮ ডাক নির্ধারণ থাকলেও ডাক হয়েছে দ্বিগুণ। দুইটি ভবন নির্মাণের জন্যে স্থানের কিছুটা পরিবর্তন হওয়ায় দুই তিনটি গাছ বেশি টাকা হতে পারে।
স্থানীয় পরিবেশে উন্নয়ন সোসাইটির সাধারণ সম্পাদক প্রভাষক কামরুল হুদা বলেন, এ ধরনের ঘটনা পরিবেশের জন্য হুমকি এবং নিন্দনীয়।
এ বিষয়ে নান্দাইল উপজেলা নির্বাহি কর্মকর্তা মোহাম্মদ শাহানুর আলম বলেন, কোন অভিযোগ পাইনি।  প্রয়োজনে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

ব্রেকিং নিউজঃ