| |

কনকনে ঠান্ডায় ময়মনসিংহে গরম ফুটপাতের বাজার

আপডেটঃ 3:57 pm | December 22, 2019

Ad
মো. মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহঃ টানা চার দিন সূর্যের আসল রূপ দেখেনি ময়মনসিংহের মানুষ। সঙ্গে আছে কুয়াশাও। তীব্র কুয়াশার কারণে। খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ রয়েছেন বিপাকে।
রবিবার (২২ ডিসেম্বর) নগরীর বিভিন্ন এলাকায় গিয়ে দেখাযায় শীতের তীব্রতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে কদর বেড়েছে হাত ও পায়ের মোজা, মাপলার ও মাথার গরম টুপি বিক্রেতাদের। শীত নিবারনের চেষ্টায় মানুষ ভিড় করছে গরম কাপড়ের দোকানে। আর এই সুযোগে মানুষের চাহিদা পুরনে মময়মনসিংহ শহরে বেড়েছে শীতের পোশাকের ভ্রামমান বিক্রেতাও। সড়কের পাশের ফুটপাতের দোকানগুলোতে ভিড় থাকে দিনভর।
ফুটপাথে ভিড় করা ক্রেতারা বলছেন, শীতের শুরুতে কেনা পোশাক এ তীব্র শীতে কোনো কাজে লাগছে না। তাই তারা আবার ছুটছেন কনকনে শীত থেকে বাঁচতে পারেন এমন পোশাকের সন্ধানে। আর ক্রেতাদের এ চাহিদাকে পুঁজি করে বিক্রেতারা দাম হাঁকাচ্ছেন কয়েক গুণ বেশি। অস্বাভাবিক দাম হাঁকানোর অভিযোগ তুলে বাগি¦তণ্ডায় জড়িয়ে পড়েন অনেকে। তবে অনেকটা অসহায়ের মতোই দোকানির চাওয়া দামেই কিনে নেন পছন্দের একটি শীতবস্ত্র।
পুরনো কাপড়ের সিজনাল ব্যবসায়ী জুয়েল ও মিনহাজ জানান, সাধ্যের মধ্যে ক্রেতাদের কাছে তারা পছন্দের শীতবস্ত্র দিয়ে আনন্দিত। পাশাপাশি এই দুই মাস তাদের এই ব্যবসাটা জমজমাট চলে।

ব্রেকিং নিউজঃ