| |

জেলা যুবলীগের সাবেক সভাপতি মুজিবর রহমান খান মিল্কীর স্বরন সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

আপডেটঃ 9:14 pm | December 23, 2019

Ad

স্টাফ রিপোর্টারঃ গত ২২/১২/১৯ইং তারিখে বাদ মাগরিব গাঙ্গিনার পাড় শিববাড়ী দলীয় কার্যালয়ে জেলা আঃলীগের সাবেক সহ সভাপতি মুজিবর রহমান খান মিল্কীর স্বরণ সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত স্বরণ সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ মহানগর আঃলীগের সভাপতি এহতেশামুল আলম, সভা সঞ্চালনা করেন মহানগর আঃলীগের যুগ্ম সম্পাদক হুসাইন জাহাঙ্গীর বাবু, উক্ত সভায় বক্তারা মুজিবুর রহমান খান মিল্কীর রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।

বক্তারা বক্তৃতায় বলেন মুজিবর রহমান খান মিল্কী পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক, আঃলীগের সাবেক জাতিয় পরিষদ সদস্য, ময়মনসিংহ জেলা আঃলীগের ভারপ্রাপ্ত সম্পাদক ও ৭৫ পরবর্তী সময়ে ময়মনসিংহ জেলা যুবলীগের সভাপতি ছিলেন।

স্বরণ সভায় আরও বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা আঃলীগের সহ সভাপতি এড. সাদেক খান মিল্কী টজু, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, মহানগর আঃলীগের সহ সভাপতি গোলাম ফেরদৌস জিলু, সাংবাদিক প্রদীপ ভৌমিক, মহানগর আঃলীগের সহ সভাপতি এড. ফারুক, আব্দুর রহমান আল হুসাইন তাজ্, জেলা আঃলীগের যুব বিষয়ক সম্পাদক রেজাউল হাসান বাবু, মহানগর আঃলীগের নেতা নিয়াজ মোর্শেদ রাজু প্রমুখ। আলোচনার শেষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

মিলাদ পরিচালনা করেন মহানগর আঃলীগের সভাপতি এহতেশামুল আলম। জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান বলেন, দুঃসময়ের কান্ডারি ছিলেন মুজিবর রহমান খান মিল্কী আমরা তার কাছ থেকেই কর্মীদেরকে ভালোবাসার শিক্ষা পেয়েছি। এক কথায় তিনি ছিলেন কর্মীবান্ধব নেতা। জেলা আঃলীগের সহ সভাপতি সাদেক খান মিল্কী টজু বলেন মুজিবর রহমান খাল মিল্কীর মৃত্যু বার্ষিকী ময়মনসিংহ জেলা আঃলীগের উদ্যোগে হওয়া উচিৎ ছিল কিন্তু কি কারণে তা হলোনা তা আমাদের বোধগম্য নয়।

মহানগরের সহ সভাপতি গোলাম ফেরদৌস জিলু বলেন, মুজিবর রহমান খান মিল্কী ছিলেন কর্মীবান্ধব নেতা। কর্মীদের বিপদ আপদে তিনি নিঃস্বার্থভাবে এগিয়ে আসতেন। সাংবাদিক প্রদীপ ভৌমিক বলেন, সার্বক্ষনিক রাজনীতিবিদ বলতে যা বুঝায় মুজিবর রহমান খান মিল্কী ছিলেন তা। ছাত্রলীগ থেকে শুরু করে যুবলীগ পর্যন্ত আমরা মুজিবর রহমান খান মিল্কীর কাছ থেকে সাহায্য এবং সহযোগীতা পেয়েছি।

তিনি আরও বলেন আজকের শিববাড়ী আঃলীগ অফিসটি প্রতিষ্ঠার ব্যাপারে তার অবদান অনস্বীকার্য। যে কোন লড়াই সংগ্রামে ময়মনসিংহের রাজনীতিতে মুজিবর রহমান খান মিল্কী ছিলেন অগ্রপথিক। আব্দুর রহমান আল হুসাইন তাজ বলেন মুজিবর রহমান খান মিল্কী ছিলেন একটি রাজনৈতিক প্রতিষ্ঠান। অনেক সময় আঃলীগের রাজনীতি তাকে কেন্দ্র করে আবর্তিত হত।

ব্রেকিং নিউজঃ