| |

‘লাহোর প্রস্তাব পাকিস্তান অতঃপর বাংলাদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন

আপডেটঃ 9:18 pm | December 23, 2019

Ad

বিশিষ্ট আইনজীবী মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রবীণ রাজনীতিবিদ অ্যাডভোকেট আনিসুর রহমান খান রচিত ‘লাহোর প্রস্তাব পাকিস্তান অতঃপর বাংলাদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন স্বাধীনতা ইশতেহার ও সংবিধান এর অন্যতম প্রণেতা ব্যারিস্টার এম. আমিরুল ইসলাম। এসময় ব্যারিস্টার এম. আমিরুল ইসলাম বলেন স্বল্প পরিসরে এই বইটিতে ইতিহাসের মূল তিনটি খুটিসহ গুরুত্বপূর্ণ বিষয়গুলো স্থান পেয়েছে। আগামী প্রজন্মের জন্য বইটি একটি দলিল ও শিক্ষণীয় বিষয় হিসেবে কাজ করবে।
ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে ২৩ ডিসেম্বর সন্ধ্যায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম এর সভাপতিত্বে অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নুর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, অ্যাডভোকেট ওয়াজেদুল ইসলাম, অ্যাডভোকেট এএইচএম খালেকুজ্জামান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জালাল উদ্দিন খান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বদর আহমেদ, জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালাম, জেলা জাসদ সভাপতি অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, অ্যাডভোকেট আনোয়ার হোসেন, জেলা সিপিবিসভাপতি অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, অ্যাডভোকেট বিকাশ রায়, বিশিষ্ট ব্যবসায়ী মাহবুবুল আলম, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডাঃ এইচএ গোলন্দাজ তারা, অধ্যাপক শারমিন সুলতানা, অ্যাডভোকেট শেখ আবুল হোসেন প্রমূখ।
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ আইনজীবী, চিকিৎসক, শিক্ষক, সাংবাদিকসহ নানা পেশাজীবী সংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
‘লাহোর প্রস্তাব পাকিস্তান অতঃপর বাংলাদেশ’ গ্রন্থের রচয়িতা অ্যাডভোকেট আনিসুর রহমান খান ময়মনসিংহ বিভাগ উন্নয়ন পরিষদ ও ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন ও উন্নয়ন সংগ্রাম পরিষদ এবং দুর্নীতি প্রতিরোধ কমিটি ময়মনসিংহ জেলা শাখার সভাপতি। তিনি এছাড়াও বিবিধ প্রসঙ্গ ছাড়াও আরো কয়েকটি বই লিখেছেন। আগামীতে আরো কয়েকটি বই লেখার আগ্রহ প্রকাশ করেছেন অ্যাডভোকেট আনিসুর রহমান খান ।

 

ব্রেকিং নিউজঃ