| |

শুরু হয়েছে এশিয়া কাপের মিশন

আপডেটঃ 6:02 pm | February 19, 2016

Ad
স্পোর্টস আপডেট ডেস্ক – আজ থেকে শুরু হয়েছে এশিয়া কাপ। প্রথমবারের মতো শর্টার ভার্সনে শুরু হয়েছে এশিয়া কাপ। বাছাই পর্বে এশিয়ার চার সহযোগী দেশ আফগানিস্তান, আরব আমিরাত, হংকং ও ওমান অংশগ্রহণ করবে।

তবে এশিয়া কাপের মূল পর্বের পর্দা উঠবে আগামী ২৪ ফেব্রুয়ারি ঢাকার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। ওই দিন ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশ তাদের এশিয়া কাপের মিশন শুরু করবে। এর জন্য বিপিএলের পর থেকেই জোরেশোরে প্রস্তুতি নিয়েছে টাইগাররা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে সংযুক্ত আরব আমিরাত ও আফগানিস্তানের বিপক্ষের ম্যাচ দিয়ে আজ দুপুর ৩ টায় মাঠে গড়িয়েছে ১৩তম এশিয়া কাপের বাছাই পর্ব।

প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন আরব আমিরাতের অধিনায়ক আমজাদ জাভেদ।

ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সূচনা পায় সংযুক্ত আরব আমিরাত। দুই ওপেনার রোহান মোস্তফা এবং মোহাম্মদ কলিমের আক্রমণাত্মক ব্যাটিংয়ে প্রথম ছয় ওভারে ৬৪ রান সংগ্রহ করে আমিরাত। তবে দলীয় ৮৩ রানে দারুণ এ জুটি ভাঙ্গেন রশিদ খান। মোহাম্মদ কলিমকে (২৫) বোল্ড করে আফগানিস্তানকে কিছুটা স্বস্তি এনে দেন।

কলিমের বিদায়ের পর শাইমান আনোয়ারকে দলের হাল ধরেন মোস্তফা। এই দুই ব্যাটসম্যান আরও ৩৮ রান যোগ করেন। শাইমান আনোয়ার ১১ রান করে রশিদ খানের দ্বিতীয় শিকারে পরিনত হন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ১৩ ওভারে দুই উইকেটে ১২১ রান সংগ্রহ করেছে আরব আমিরাত। ৭৭ রান নিয়ে ব্যাট করছেন রোহান মোস্তফা।

ব্রেকিং নিউজঃ