| |

শি’বি’রের নতুন কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হয়েছেন বুয়েটের সিরাজুল, সেক্রেটারি সালাহউদ্দিন

আপডেটঃ 2:10 pm | December 31, 2019

Ad

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হয়েছেন মো. সিরাজুল ইসলাম। আর সংগঠনের সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনীত হয়েছেন সালাহউদ্দিন আইউবী।

তারা দুজন ২০২০ সেশনের জন্য দায়িত্ব পালন করবেন। অনলাইনে সারাদেশের সদস্যদের ভোটে সভাপতি নির্বাচিত করা হয়। এরপর সভাপতি সেক্রেটারি জেনারেলকে মনোনয়ন দেন।

সোমবার সন্ধ্যায় এক বিবৃতিতে বিদায়ী কমিটির প্রচার সম্পাদক শাহাদাত হোসাইন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

বিদায়ী কমিটির প্রচার সম্পাদক শাহাদাত হোসাইন বলেন, সোমবার সকাল ১০টায় শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম বুলবুলের পরিচালনায় কেন্দ্রীয় কার্যকরী পরিষদ ও শাখা দায়িত্বশীল সম্মেলনে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করেন ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার মতিউর রহমান আকন্দ।

তিনি জানান, নাম ঘোষণার পর নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতিকে শপথ পাঠ করান মতিউর রহমান আকন্দ।

জানা গেছে, গত ২৮ ডিসেম্বর সকাল ১০টা থেকে ২৯ ডিসেম্বর রাত ৯টা পর্যন্ত সারাদেশে অনলাইনের মাধ্যমে একযোগে কেন্দ্রীয় সভাপতি নির্বাচনের ভোট গ্রহণ করা হয়।

ছাত্রশিবিরের সংবিধান অনুযায়ী কেন্দ্রীয় সভাপতি ২০২০ সেশনের জন্য কার্যকরী পরিষদের সঙ্গে পরামর্শ করে সালাহউদ্দিন আইউবিকে সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনয়ন দেন।

নতুন কেন্দ্রীয় সভাপতি সিরাজুল ইসলাম বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। বর্তমানে তিনি একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে এমবিএ নিয়ে পড়ছেন।

সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী ঢাকা কলেজ থেকে ইংরেজি সাহিত্য বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে লিবার্টি ‘ল’ কলেজ থেকে এলএলবি সম্পন্ন করে বর্তমানে এলএলএম নিয়ে পড়ছেন।

ব্রেকিং নিউজঃ