| |

গৌরীপুরের বারুয়ামারী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে বিনামূল্যে বই বিতরণ উৎসবে কৃষিবিদ ড.সামীউল আলম লিটন

আপডেটঃ 8:53 pm | January 01, 2020

Ad

ষ্টাফ রিপোর্টারঃ বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী, গনতন্ত্রের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান প্রজন্মকে সু-শিক্ষায় শিক্ষিত করার মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়ার অঙ্গীকার বাস্তবায়নে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিনা মুল্যে নতুন বই বিতরণের অংশ হিসাবে২০২০ইং নতুন সালের ১লা জানুয়ারী বুধবার সারাদেশে ২৭লাখ ৫২হাজার ১৯৮জন শিক্ষার্থীর মাঝে বিনামুল্যে বই বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে।

তারই ধারাবাহিকতায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নের বারুয়ামারী উচ্চ বিদ্যালয়ের প্রায়১২০০শিক্ষার্থীর মাঝে বই বিতরণ কার্যক্রমের উদ্ভোধন করেন ময়মনসিংহ জেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, সাবেক ছাত্রনেতা আওয়ামীলীগের দুঃসময়ের রাজপথ যোদ্ধা, বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিবিধ ও বিশিষ্ট শিক্ষানুরাগী কৃষিবিদ ড সামিউল আলম লিটন।

বিদ্যালয়ের আজিবন দাতা সদস্য হারুন অর রশিদের সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক আব্দুল মতিনের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষিবিদ ড সামিউল আলম লিটন বলেন- আওয়ামিলীগ উন্নয়নের সংগঠন,দেশরত্ন শেখ হাসিনা উন্নয়নের নেত্রী। তাই জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটে।তিনি বলেন-শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে দেশের মানুষ বিনামুল্যে ও হয়রানিমুক্ত পরিবেশে সরকারের সকলপ্রকার সেবা ও সরকারী সুযোগ-সুবিধা ভোগ করতে পারেন, আজকে বিনা মুল্যে বই বিতরণ তারই একটি দৃষ্টান্ত ।তিনি বলেন-শেখ হাসিনা আছে বলেই দেশের সকল শিক্ষার্থীরা বিনামুল্যে বই পাচ্ছেন,উপবৃত্তি,শিক্ষাবৃত্তিসহ বিভিন্ন সুযোগ সুবিধা পাচ্ছেন।

শিক্ষকদের বেতন ভাতাও বৃদ্ধি করা হয়েছে। এসময় তিনি চলমান উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আগামীদিনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলের প্রতি আহবান জানান এবং সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্যের জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ইয়াসিন সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য আব্দুর রাজ্জাক, আব্দুল মোতালেব,লিটন মিয়া,আনোয়ারা বেগম প্রমুখ। এছাড়াও স্থানীয় গন্যমান্য, রাজনৈতিক নেতাকর্মী এবং অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ