| |

নতুন বছরের শুরুতে মুক্তবাক থিয়েটারের “কী চাহ শঙ্খচিল” মঞ্চস্থ

আপডেটঃ ৯:১৩ অপরাহ্ণ | জানুয়ারি ০৫, ২০২০

Ad

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ : ‘জাতির পিতার স্বপ্ন পূরণে সংস্কৃতি হোক উৎর্কষতার সোপান’ এ প্রতিপাদ্য নিয়ে ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে “মানবিক মূল্যবোধের সাংস্কৃতিক অনুষ্ঠান“।

০৫ জানুয়ারি ২০২০ ফুলবাড়িয়ার বেগম ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা মহাবিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠেয় উক্ত আয়োজনে মুক্তবাক থিয়েটার মঞ্চায়ন করে মমতাজ উদদীন আহমদ রচিত ও হাসিবুর রহমান তুষার নির্দেশিত দর্শকনন্দিত নাটক- “কী চাহ শঙ্খচিল”। এর মধ্য দিয়েই ২০২০ সালের যাত্রা শুরু করে মুক্তবাক থিয়েটার। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন নূছরাত ইমাম বুলটি, মাহিদুল হাসান রিতুল, সোমা আক্তার ও হাসিবুর রহমান তুষার।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করে ফুলবাড়িয়া উপজেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষনার্থীবৃন্দ। এছাড়াও সংগীত ও নৃত্য পরিবেশন করেন স্থানীয় শিল্পীবৃন্দ। এরপর পরিবেশিত হয় দুটি নাটক। ময়মনসিংহের অনসাম্বল থিয়েটার মঞ্চাস্থ করে নাটক ‘বীরাঙ্গনার বয়ান’ ও মুক্তবাক থিয়েটারের পরিবেশনায় মঞ্চস্থ হয় নাটক ‘কী চাহ শঙ্খচিল’।

এসময় বেগম ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা মহাবিদ্যালয়ের আজীবনদাতা সদস্য এডভোকেট এমদাদুল হক সেলিম, উপজেলা ভাইস চেয়ারম্যান শরাফ উদ্দিন শর, জেলা শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসার আরজু পারভেজ, নন্দিত উপস্থাপক সারওয়ার জাহান, ফুলবাড়ীয়া ডিগ্রী কলেজের প্রভাষক বিলকিস খানম পাপড়ী, উপজেলা পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ সহ স্থানীয় সামাজিক ও রাজনৈতিক সংগঠনের বিশিষ্টজন উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ