| |

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে অধ্যক্ষ মতিউর রহমানকে

আপডেটঃ 9:52 pm | January 08, 2020

Ad

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানকে। তিনি ময়মনসিংহ আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ময়মনসিংহ সদর-৪ আসনের এমপি। দীর্ঘ রাজনেতিক জীবনে তিনি ময়মনসিংহ আওয়ামী লীগকে সুসংগঠিত করেছেন একজন আদর্শিক নেতা হিসাবে। হয়ে উঠেছে ময়মনসিংহের জীবন্ত কিংবদন্তি।

বুধবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগ-এর গঠনতন্ত্রের ২৬(ক) ধারা মোতাবেক সংগঠনের সভাপতি শেখ হাসিনা গত ২০ ও ২১ ডিসেম্বর ২০১৯ বাংলাদেশ আওয়ামী লীগ-এর ২১তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার পর উপদেষ্টা পরিষদের শূন্য পদে আরও চারজনকে উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনয়ন প্রদান করেছেন।

এর আগে মঙ্গলবার আরও তিনজনকে উপদেষ্টা পরিষদে যুক্ত করা হয়। তারা হলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক সভাপতি একেএম রহমত উল্লাহ এমপি, দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী আবুল হাসনাত ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কমিশনার ও ইসলামী ব্যাংকের সাবেক পরিচালক সাহাবুদ্দিন চুপ্পু।

নতুন চারজনসহ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হলেন ৪৭ জন। দলটির গঠনতন্ত্র অনুযায়ী উপদেষ্টা পরিষদের সদস্য হবেন ৫১ জন।

গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। দ্বিতীয় দিন কাউন্সিল অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪২ নেতার নাম ঘোষণা করা হয়। পরে ২৬ ডিসেম্বর আরও ৩২ জনের নাম ঘোষণা করা হয়। ৮১ সদস্যের কমিটি পূর্ণাঙ্গ হতে আরও কয়েকটি পদ এখনো বাকি রয়েছে। সূত্রঃ ঢাকা টাইমস।

ব্রেকিং নিউজঃ