| |

ময়মনসিংহে প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনে ব্যালট ‘ছিনতাই’

আপডেটঃ 7:35 pm | January 25, 2020

Ad

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে ব্যালট ছিনতাইয়ের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি ও অবিলম্বে পুনরায় ভোটগ্রহণের দাবি জানিয়েছেন মোয়াজ্জেম-তৌহিদ-পান্না প্যানেলের শিক্ষকরা।

শনিবার (২৫ জানুয়ারি) বিকেলে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ওই প্যানেলের সভাপতি প্রার্থী রাউতনবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করে বলেন, শুক্রবার (২৪ জানুয়ারি) তারাকান্দা উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন শেষে ভোট গণনার সময় নিজেদের পরাজয় বুঝতে পেয়ে প্রতিদ্বন্দ্বী প্যানেলের ৫০-৬০ জন লোক দেশীয় অস্ত্র নিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে পোলিং এজেন্টদের মারধর করে। পাশাপাশি ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে যায়। পরে প্রিসাইডিং অফিসার ওই নির্বাচন স্থগিত করে থানায় ছিনতাইকারীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বানিহালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ তৌহিদুর কবির রুবেল, গোহালকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজিজুন নাহার, চাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহাদাত হোসাইন শাহীন, মালিডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কণিকা রাণী দেবসহ অন্যান্য প্রার্থী ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ওই নির্বাচনে তিনটি প্যানেল অংশগ্রহণ করে। প্যানেলগুলো হচ্ছে, নুরুল আমিন-আকাশ-সিরাজ (ব্যালট নং-১), মোয়াজ্জেম-তৌহিদ-পান্না (ব্যালট নং-২) এবং রেজাউল-খোকন-শামীম (ব্যালট নং-৩)। ৩ নং ব্যালটের সমর্থকরা হামলা করেছে বলে অভিযোগ উঠেছে।

ব্রেকিং নিউজঃ