| |

জামালপুরে-এক্সপ্রেস’ ট্রেনটি গণ ভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আপডেটঃ 12:46 pm | January 26, 2020

Ad

মোঃ রিয়াজুর রহমান লাভলু ঃ জামালপুর রেল স্টেশনে অবস্থানরত ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনটি গণ ভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে। রবিবার ঢাকা-তারাকান্দি-জামালপুর রুটে ‘জামালপুর এক্সপ্রেস’ নামে নতুন আন্তঃনগর ট্রেনটি শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ট্রেনটি চালু হওয়ায় জামালপুরবাসীর রেলপথে যাতায়াতের অনেক সুবিধা হবে বলে জানান সাধারন যাএ‍‌ি।

রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন গত বছরের ২ অক্টোবর জামালপুরের সরিষাবাড়ী উপজেলার অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার রেল স্টেশনে আয়োজিত সুধী জনসমাবেশে এলে স্থানীয় তথ্য প্রতিমন্ত্রী ডা. মোঃ মুরাদ হাসান এম পি, রেলমন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এই রুটে দুটি আন্তঃনগর ট্রেন চালু করার জন্য নিবেদন জানান। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘জামালপুর এক্সপ্রেস’ নামের নতুন একটি ট্রেন চালু করার আগ্রহ প্রকাশ করেন। রবিবার ট্রেনটি উদ্বোধন করার মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির সম্পন্ন হতে যাচ্ছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনটিতে মোট ১৩টি বগির সংযোগ থাকবে। যার মধ্যে শীতাতপ বগি দুটি এবং শোভন চেয়ার বগি থাকবে আটটি। এছাড়াও এই ট্রেনে দুটি খাবার বগি ও একটি পাওয়ারকার বগি সংযুক্ত থাকবে। দুটি শীতাতপ বগিতে মোট ১১০টি আসন রয়েছে যার প্রতিটি আসনের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৮৬ টাকা। অন্যদিকে আটটি চেয়ার বগিতে মোট ৫১০টি আসন থাকবে প্রতিটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা করে।

জামালপুর রেলওয়ে স্টেশন মাস্টার মোঃ শাহাবুদ্দিন বলেন, সাপ্তাহিক বন্ধ রবিবার ব্যতীত ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনটি ঢাকা থেকে প্রতিদিন সকাল সাড়ে ১০টায় ছেড়ে বিকাল ৪টা ৫ মিনিটে জামালপুর রেলওয়ে স্টেশনে এসে পৌঁছাবে। অপরদিকে জামালপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটি সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। যাত্রা পথে ট্রেনটি সরিষাবাড়ী, তারাকান্দি, অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার স্টেশন, হেমনগর, ভূয়াপুর, বঙ্গবন্ধু সেতুপূর্ব, টাঙ্গাইল, জয়দেবপুর ও ঢাকা বিমানবন্দর রেল স্টেশনে যাত্রাবিরতি করে কমলাপুর রেলস্টেশন গন্তব্যে পৌঁছবে।

রেলওয়ে সূত্র আরো জানান, রবিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনটির শুভ উদ্বোধন করবেন। এ উপলক্ষে জেলা প্রশাসন ও রেলওয়ে কর্তৃপক্ষ জামালপুর রেল স্টেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেন উদ্বোধনী অনুষ্ঠানের কার্যক্রম বড় মনিটরে সরাসরি সম্প্রচারের প্রস্তুতি নিয়েছেন বলে জানা যায়। একই সময়ে সরিষাবাড়ী উপজেলার অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার রেল স্টেশনে অবস্থান করবেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মোঃ মুরাদ হাসান এম পি। সেখানেও একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান সফল করতে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মোঃ মিয়া জাহানের নেতৃত্বে রেলওয়ের বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তা ও প্রকৌশলী জামালপুরে অবস্থান করবেন।

উদ্বোধনের অপেক্ষায় জামালপুর রেল স্টেশনে অবস্থানরত ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনটিকে ফুল দিয়ে সাজানো হয়েছে।

ব্রেকিং নিউজঃ