| |

ময়মনসিংহে ক্লিনিকে র‌্যাবের অভিযান : সাড়ে ১২ লাখ টাকা জরিমানা

আপডেটঃ 1:55 pm | January 28, 2020

Ad

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ শহরের চরপাড়া এলাকায় ডায়াগনস্টিক সেন্টার, ক্লিনিক ও হাসপাতালে অভিযান চালিয়ে সাড়ে ১২ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার বিকালে র‌্যাব-১৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতার উজ্জামান এর নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত পপুলার ডায়াগনষ্টিক সেন্টার, রেডিয়াম ডায়াগনষ্টিক সেন্টার এবং মৈত্রী নার্সিং হোমে অভিযান চালায়। এসময় র‌্যাব-১৪ এর মেজর মো. শিবলী সাদিক এবং ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার তৌফিক হাসান শাওন উপস্থিত ছিলেন।

পপুলার ডায়াগনষ্টিক সেন্টারে বর্জ্য ব্যবস্থাপনা সঠিক না থাকায় ও পরীক্ষা নিরীক্ষার জন্য বিভিন্ন রি-এজেন্ট সঠিক তাপমাত্রায় না রাখায় তাৎক্ষণিক ৬ লক্ষ টাকা জরিমানা করা হয়।

মৈত্রী নর্সিং হোমে কোন কর্তব্যরত চিকিৎসক না থাকায় ও  অস্ত্রোপচার কক্ষে জংকার ধরা কেচি ও ট্রে, মেয়াদোত্তীর্ণ সিরিঞ্জ অস্ত্রোপচারে ব্যবহৃত উপকরনসমূহে জীবাণুমুক্ত করার জন্য অটোক্লেভ মেশিন না থাকায় সাড়ে তিন লক্ষ টাকা জরিমানা করা হয় এবং ক্লিনিকটিকে সকল অনিয়ম দূর করার জন্য এক মাস সময় বেঁধে দেয়া হয়। একই অভিযোগে রেডিয়াম ডায়াগনষ্টিক ও হাসপাতালকে আরও ৩লক্ষ টাকা জরিমানা করা হয়।

ব্রেকিং নিউজঃ