| |

ময়মনসিংহে অনিয়মের অভিযোগে ৬টি ডায়াগনস্টিক সেন্টারকে ২৫,৫০০০০টাকা জরিমানা

আপডেটঃ 1:58 pm | January 28, 2020

Ad

ময়মনসিংহ নগরীর চরপাড়া এলাকার বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে একটি প্রতিষ্ঠানের অপারেশন থিয়েটার সিলগালাসহ ৬টি ডায়াগনস্টিক প্রান্ত স্পেশালাইজড, লিবার্টি হাসপাতালসহ ২৫,৫০০০টাকা জরিমানা করা হয়েছে এখন পর্যন্ত অভিযান অব্যাহত আছে। সোমবার (২৭ জানুয়ারি) বিকেলে থেকে রাত পর্যন্ত অভিযান চলে। এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান চলছিল।

অভিযানের নেতৃত্ব দিচ্ছেন র‌্যাব হেডকোয়ার্টারসের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আকতারুজ্জামান। এ সময় র‌্যাব-১৪ এর মেজর মোঃ শিবলী সাদিক, ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার তৌফিক হাসান শাওনসহ র‍্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আকতারুজ্জামান জানান, অভিযানে পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ছয় লাখ, মেমোরিয়াল ডায়াগনস্টিক সেন্টারকে দুই লাখ, মৈত্রী নার্সিং হোম ও ডায়াগনস্টিক সেন্টারের ওটি কক্ষ সিলগালাসহ চার লাখ টাকা এবং রেডিয়াম ডায়াগনস্টিককে তিন লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানে মৈত্রী নার্সিং হোমের অস্ত্রপোচার কক্ষ সিলগালা করা হয়েছে। সেই সাথে আগামী এক মাসের মধ্যে সকল অনিয়ম দূর করার জন্য সময় বেঁধে দেয়া হয়েছে।

তিনি আরো জানান, বর্জ্য ব্যবস্থাপনা ঠিক না থাকা, বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার জন্য রি-এজেন্টসহ অত্যাবশকীয় জিনিসপত্র নির্ধারিত তাপমাত্রায় সংরক্ষণ না করা, কয়েকজন রোগী চিকিৎসাধীন থাকলেও কর্তব্যরত কোনো চিকিৎসক না থাকা, অপারেশন থিয়েটারে মরিচাযুক্ত কাঁচি ও ব্যবহৃত উপকরণসমূহে জীবাণুমুক্ত করার জন্য কোনো অটোক্লেভ মেশিন না থাকা, মেয়াদোত্তীর্ণ সিরিঞ্জ, ব্যবহৃত পুরনো ঔষধে ময়লার আস্তর, অপরিচ্ছন্ন বিছানার চাদর ও বালিশ থাকায় এসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে জরিমানা করা হয়।

ব্রেকিং নিউজঃ