| |

২৮শে ফেব্রয়ারী জান্নাতুল মেওয়া গোরস্থান হাফিজিয়া মাদরাসায় ইসলামী মহাসম্মেলন

আপডেটঃ 9:21 pm | February 20, 2016

Ad

মো: নাজমুল হুদা মানিক ॥ আগামী ২৮শে ফেব্রয়ারী‘১৬ রবিবার জান্নাতুল মেওয়া গোরস্থান হাফিজিয়া মাদরাসার উদ্যোগে মাদরাসা ময়দানে বাদ আছর হতে মধ্যরাত পর্যন্ত ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হবে। ইসলামী মহাসম্মেলনে
সভাপতিত্ব করবেন পীরে কামেল আলহাজ্ব হযরত মাওলানা খন্দকার মো: আবুল ফজল সাহেব (দা: বা:) মুহাদ্দিস, ইসলামপুর গফুরিয়া মাদরাসা, ঈশ্বরগঞ্জ। তিনি বয়ান করবেন, বিষয়: হক্কুল ইবাদ ও হক্কুল্লাহ।সহ-সভাপতি হিসাবে উপস্থিত থাকবেন আলহাজ্ব মৌলভী মো: মফিজ উদ্দিন সওদাগর সাহেব, মুহতামিম, জান্নাতুল মেওয়া গোরস্থান হাফিজিয়া মাদরাসা, বরভরা, রসুলপুর, গফরগাঁও। তিনি বয়ান করবেন, বিষয়: ইমান। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আর্šÍজাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবীদ পীরে কামেল শায়খুল হাদিস আল্লামা আলহাজ্ব হযরত মাওলানা মো: আব্দুল হক সাহেব (দা:বা:)। মুহতামিম, জামিয়া ফয়জুর রহমান (র:), ও খতিব, বড় মসজিদ, ময়মনসিংহ। তিনি বয়ান করবেন বিষয়: মানব জীবনে ইসলামী শিক্ষা ও কওমী মাদরাসার গুরুত্ব ও প্রয়োজনীয়তা। প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন বাতিলের আতঙ্ক, উদিয়মান প্রতিবাদী কষ্ঠসর, সময়ের সাহসী সন্তান হযরত মাওলানা মো: মামুনুর রশিদ সাহেব (দা:বা:), মুহতামিম, মহিউসুন্নাহ মাদরাসা, ফুলবাড়ীয়। তিনি বয়ান করবেন, বিষয়: ইসলাম ও মুসলমান।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জনাব আলহাজ্ব মো: মইনুল হক সরকার সাহেব, সম্মানিত চেয়ারম্যান, ১নং রসুলপুর ইউনিয়ন পরিষদ, রসুলপুর, গফরগাঁও। জনাব মো: মোস্তাফিজুর রহমান, সাবেক বন বিভাগীয় কর্মকর্তা, আলহাজ্ব মো: মোসলেম উদ্দিন সওদাগর, সাবেক কর্মকর্তা, কৃটতত্ত বিভাগ, বাকৃবি, ময়মনসিংহ।বিশেষ বক্তা হিসাবে উপস্থিত থাকবেন প্রতিবাদী কন্ঠসর, স্পষ্টবাসী ও সুবক্তা হযরত মাওলানা মো: হাবিবুর রহমান যুক্তিবাদি সাহেব। খতিব, কেন্দ্রীয় জামে মসজিদ ও ঈদগাহ মাঠ, রামভদ্রপুর বাজার, মুক্তাগাছা। তিনি বয়ান করবেন, বিষয়: পর্দার উপকারিতা ও বেপর্দার ভয়াবহ পরিনতি।বিশেষ বক্তা হিসাবে উপস্থিত থাকবেন মুফাস্সিরে কুরআন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, মিষ্টভাষী আলহাজ্ব হযরত মাওলানা: মো: নিজাম উদ্দিন নিজামী সাহেব, খতিব, লক্ষীপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদ, ফুলবাড়ীয়া। বিষয়: জাহান্নামের আযাব ও হাশরের ময়দান। আমন্ত্রিত ওয়ায়েজীন হিসাবে উপস্থিত থাকবেন আলহাজ্ব হযরত মাওলানা মুফতি মো: আব্দুল করিম সাহেব, মুহতামিম, জামিয়াতুত তাকওয়া মাদরাসা, রৌহা, গফরগাঁও। বিষয়: সুদ ও কবরের আযাব।
আলহাজ্ব হযরত মাওলানা মো: আলাউদ্দিন সাহেব, খতিব, বড় মসজিদ, ধলা বাজার। বিষয়: ইসলামে পর্দার বিধান।
হযরত মাওলানা মো: আবু সাইদ সাহেব, মুহতামিম, মা‘আরিফুল কুরআন নুরানী হাফিজিয়া মাদরাসা, রেলীর মোড়, ময়মনসিংহ। বিষয়: নারীদের জীবনে পর্দা। আরো ওয়াজ ফরমাইবেন, হযরত মাওলানা মো: রুস্তম আলী সাহেব, রসুলপুর, হযরত মাওলানা মো: খোরশেদ আলম সাহেব, বরভরা, হযরত মাওলানা মো: জামাল উদ্দিন সাহেব, রসুলপুর, হযরত মাওলানা মো: হাফিজ উদ্দিন সাহেব, বরভরা, হযরত মাওলানা মো: আব্দুস সালাম সাহেব, রসুলপুর, হযরত মাওলানা মো: শারিফুল ইসলাম শারিফ সাহেব, ঢাকা। ওয়াজ মাহফিলে ইসলাম দরদী সকল মুসলমানকে অংশ গ্রহন করে দু‘জাহানের কামিয়াবী হাছিল করার অনুরোধ জানিয়েছেন জান্নাতুল মেওয়া গোরস্থান হাফিজিয়া মাদরাসার সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: হাফিজুর রহমান, হিফজ শিক্ষক, হাফেজ মো: জাকারিয়া।

ব্রেকিং নিউজঃ