| |

মুজিব বর্ষের উপহার ময়মনসিংহ মেডিক্যালে কার্ডিয়াক ক্যাথল্যাব এর উদ্বোধন

আপডেটঃ ৭:২৩ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৫, ২০২০

Ad

ইব্রাহিম মুকুটঃ ময়মনসিংহ ,১৫ ফেব্রুয়ারি মুজিব বর্ষে বৃহত্তর ময়মনসিংহের দুইকোটি মানুষের প্রধান চিকিৎসালয় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে হৃদরোগ বিভাগে বহুল প্রত্যাশিত কার্ডিয়াক ক্যাথল্যাব আজ শনিবার উদ্বোধন করা হয়েছে।

শনিবার দুপুরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ও উপ-পরিচালক ডা. লক্ষী নারায়ন মজুমদার এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি আরও জানান, ক্যাথল্যাব চালুর পর কোনো রোগীর সমস্যা হলে তা মোকাবেলার জন্য সার্বক্ষণিক ইন্টারভেনশনারিস্ট প্রয়োজন। এ জন্য হাসপাতালের পক্ষ থেকে মন্ত্রনালয়ে ইন্টারভেনশনারিস্ট পদায়নের জন্য চিঠি দেওয়া হয়েছে।

স্বল্প সময়ের মধ্যে ইন্টারভেনশনারিস্ট নিয়োগ দেওয়া হবে বলে তিনি আশা ব্যক্ত করেন। তিনি আরও জানান, নতুন হাসপাতাল ভবনের চতুর্থ তলার হৃদরোগ বিভাগে চালু হয়েছে এই ক্যাথল্যাব। ইতোমধ্যে কার্ডিয়াক ক্যাথল্যাব স্থাপনসহ পাশে একটি ১০ বেডের পোস্ট ক্যাথল্যাব ওয়ার্ড খোলা হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসক ও প্রশিক্ষিত নার্সদের জন্য রাখা হয়েছে আলাদা কর্নার।

এ উপলক্ষে আয়োজিত অপর এক অনুষ্ঠানে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক ও বাংলাদেশ সোসাইটি অব কার্ডিয়াক ইন্টারভেশন এর সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন জানান, হৃদরোগ ইনস্টিটিউট থেকে ময়মনসিংহের ক্যাথল্যাবকে ডাক্তারসহ প্রয়োজনীয় সব ধরণের সহযোগিতা প্রদান করা হবে। বাংলাদেশ সোসাইটি অব কার্ডিয়াক ইন্টারভেনশন এর সভাপতি অধ্যাপক ডা. একেএম ফজলুর রহমানও প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এম এ বারীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সাবেক পরিচালক অধ্যাপক ডা. আবুল হোসেন চৌধুরী, সাবেক অধ্যক্ষ ডা. মতিউর রহমান, ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা.চিত্ত রঞ্জন দেবনাথ ।
বিএমএ, ময়মনসিংহ শাখার সভাপতি অধ্যাপক ডা. মতিউর রহমান ভূইয়া জানান, মুজিববর্ষ উপলক্ষে ময়মনসিংহ বাসীর জন্য এটি হচেছ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার।

ব্রেকিং নিউজঃ