| |

ময়মনসিংহের পুলিশের অভিযানে চোরাই গরুসহ দুই গরু চোর গ্রেফতার

আপডেটঃ 8:54 pm | February 17, 2020

Ad

ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানা পুলিশ অভিযান পরিচালনা করে ৬টি চোরাই গরুসহ দুই গরু চোরকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো শহীদ ও হাবিবুর রহমান। তাদের নামে থানায় মামলা হয়েছে।
কোতোয়ালী মডেল থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মুশফিকুর রহমান জানান, কোতোয়ালী থানায় খবর আসে জেলা সদরের চরাঞ্চল এবং সীমান্ত এলাকা অষ্টধার ও আশপাশ এলাকায় বিভিন্ন স্থান থেকে চুরি করে আনা গরু একটি সিন্ডিকেট কম মুল্যে কেনাবেচা করছে। চোরদলের এ ধরণের সিন্ডিকেটের মাধ্যেমে সহজেই চোরাই গরু বেচাকেনার সুযোগ সৃষ্টি হওয়ায় গরু চোরেরা বিভিন্ন এলাকার কৃষকের গোহাল ঘর থেকে গরু চুরি করে এই অঞ্চলে বিক্রি করছে। এতে অনেক কৃষক তাদের পরিবারের একমাত্র আয়ের সম্বল পালিত লাখ টাকা মুল্যে গরু হারিয়ে পথে বসে গেছে। কোতোয়ালী পুলিশ এ ধরণের থবর পেয়ে ওসি মাহমুদুল ইসলামের নির্দেশে রবিবার রাতে পুলিশ পরিদর্শক (তদন্ত) মুশফিকুর রহমানের নেতৃত্বে অভিযান পরিচালনা হয়। অভিযানে অষ্টধার ও আশপাশ এলাকা থেকে ৬টি গরু উদ্ধার করে পুলিশ। এ সময় গরু চোর সিন্ডিকেট সদস্য শহীদ ও হাবিবুর রহমানকে গ্রেফতার করে পুলিশ।
মুশফিকুর রহমান আরো জানান, এ ঘটনায় কোতোয়ালী মডেল থানায় মামলা হয়েছ। গ্রেফতারকৃত চোরদ্বয় তাদের অপরাধ গরু চুরির ঘটনা স্বিকার করেছে। এছাড়া চক্রটি তাদের অন্যান্য সদস্যদের নাম ঠিকানাসহ গরু চুরির বিস্তারিত তথ্য প্রকাশ করেছে। পুলিশ গরু চোর সিন্ডিকেটকে গ্রেফতার করতে অভিযান অব্যাহত রেখেছে। তিনি আশা করছেন এই চরাঞ্চল কেন্দ্রীক গরু চোর সিন্ডিকেটকে অচিরেই বিনাস করতে তারা সম হবেন। মুশফিকুর রহমান আরো বলেন, উদ্ধারকৃত গরু প্রমাণ সাপেক্ষে প্রকৃত মালিকের কাছে পৌছে দিতে পুলিশ কাজ করবে। গরু চোরদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। সোমবার তাদেরকে আদালতে পাঠানো হয়েছে। এছাড়া উদ্ধারকৃত গরুগুলো থানা হেফাজতে রয়েছে।

ব্রেকিং নিউজঃ