| |

মাতৃভাষা দিবস উপলক্ষে আনন্দমোহন কলেজে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

আপডেটঃ 9:13 pm | February 19, 2020

Ad

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহঃ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আনন্দ মোহন কলেজ ছাত্রলীগের আয়োজনে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) আনন্দ মোহন কলেজে বিশিষ্ট শিক্ষানুরাগী ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র মোঃ ইকরামুল হক টিটুর সার্বিক সহযোগিতায় এ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিদের পুরস্কার বিতরণ করা হবে ২১ ফেব্রুয়ারি শুক্রবার।

আনন্দ মোহন কলেজ ছাত্রলীগ সুত্রে জানাযায়, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কুইজ প্রতিযোগিতা বিষয় শহীদ দিবস ও বঙ্গবন্ধুর জীবন দর্শন‌। প্রাতিষ্ঠানিক শিক্ষার বাইরে দেশের ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি সভ্যতা সর্বোপরি বাঙালি জাতিসত্ত্বার উন্মেষ ঘটাতেই এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জাতির পিতার আদর্শ হৃদয়ে লালন করে কিভাবে সুশিক্ষায় শিক্ষিত হওয়া যায় সেই লক্ষ্যে আজকের এই আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও বঙ্গবন্ধুর জীবন দর্শন কুইজ প্রতিযোগিতার আয়োজন।

 

বাংলাদেশ ছাত্রলীগ আনন্দ মোহন কলেজ শাখার আহব্বায়ক মোঃ মাহমুদুল হাসার সবুজ বলেন, ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে এইরকম একটি কুইজ প্রতিযোগিতা খুবই উপকারি এবং শিক্ষার্থীদের জ্ঞান আহরন, জ্ঞানচর্চা, শিক্ষার্থীদের মেধা বিকাশের ক্ষেত্রে এই রকম জ্ঞানমূলক কুইজ-কুইজ প্রতিযোগিতা শিক্ষার্থীদের সাধারন শিক্ষার মানোন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে এবং শিক্ষার্থীদের জ্ঞান আরো বেশি বিকশিত হবে।

ব্রেকিং নিউজঃ