| |

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে একজন পরিশ্রমী মেয়র ইকরামুল হক টিটু

আপডেটঃ 1:45 am | February 21, 2020

Ad

মোঃ মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহঃ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষে খাওয়া দাওয়া ঘুমানোর সময় নেই ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু‘র। নগরবাসীকে কাঙ্খিত স্বপ্নের নগরী উপহার দিতে দিন-রাত পরিশ্রম করেছেন।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাম বাবু রোড, সুন্দর মহল, জিলা স্কুল মোড়, গুলকিবাড়ি গোরস্তান এলাকার দুর্ভোগ কমাতে ড্রেন এবং রাস্তার উন্নয়ন কাজের শুভ উদ্ভোধন করেন মেয়র মো: ইকরামুল হক টিটু। এসময় তিনি নওমহল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহিদ মিনার ও অভিবাবক ছাউনির শুভ উদ্ভোধন করেন।

এসময় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২১শে ফেব্রুয়ারি শহীদ মিনারের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সার্বিক দিক ঠিক আছে কিনা তা নিজে মাঠে গিয়ে পরিদর্শন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

উদ্ভোধন করেন…
১) রাম বাবু রোড হতে বাগান বাড়ি কাউছার সাহেবের বাড়ি পর্যন্ত আরসিসি পাইপ ড্রেন ও আরসিসি রাস্তা নির্মাণ কাজের শুভ উদ্ভোধন করেন।
(২) সুন্দর মহল হতে জিলা স্কুল মোড় পর্যন্ত(পন্ডিত পাড়া) সড়ক আরসিসি দ্বারা নির্মাণ কাজের শুভ উদ্ভোধন করেন।
(৩) নওমহল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহিদ মিনার ও অভিবাবক ছাউনির শুভ উদ্ভোধন করেন।
(৪) গুলকিবাড়ি গোরস্তানের ভিতর সুদৃশ্য রাস্তা ও বাহিরে ড্রেন এবং রাস্তার কাজের শুভ উদ্ভোধন করেন।

ময়মনসিংহ সিটি কর্পোরেশন সুত্রে জানাযায়, ময়মনসিংহ পৌরসভার দায়িত্বপ্রাপ্ত হয়ে সফল পরিচালনায় একাধারে মেয়র, দেশের ইতিহাসে সিটি কর্পোরেশনের প্রথম প্রশাসক ও প্রথম মেয়র নির্বাচিত হন জনবান্ধব ও জনপ্রিয় মানুষ ইকরামুল হক টিটু মহোদয়। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের দায়িত্ব গ্রহণ করেই সর্বোচ্চ নাগরিক সুবিধা নিশ্চিত করতে ধারাবাহিক ভাবে কাজ করে যাচ্ছেন নিরলস ভাবে। ০১)অনলাইন হোল্ডিং ট্যাক্স, ০২)অনলাইন ওয়াটার বিলিং সার্ভিসেস, ০৩)অনলাইন সিট কর্পোরেশন সার্টিফিকেট সার্ভিসেস, ০৪)অটোমেটেড প্রোপার্টি ম্যানেজমেন্ট সার্ভিসেস, ০৫)ই-ট্রেড লাইসেন্স সার্ভিসেস ও নাগরিক সুবিধা বৃদ্ধিতে ই-গভর্ণমেন্ট মাস্টার প্ল্যানসহ নগরবাসীর সমস্যা সমাধানে সচেষ্ট থেকেছেন। বিশ্বাস করেছেন পরিকল্পিত উন্নয়নেই বদলে দেয়া সম্ভব জীর্ণ ময়মনসিংহকে। ফলে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে অলস বসে না থেকে ছুটে বেড়িয়েছেন। চিহ্নিত করেছেন সমস্যা। তৎপর হয়েছেন সমাধানেও। তথ্য প্রযুক্তি নির্ভর সেবা নিশ্চিত, নগরীকে পুরোপুরি পানিবদ্ধতামুক্ত করা, নতুন ওয়ার্ডসমূহে কাঙ্খিত উন্নয়ন নিশ্চিত ও বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নের কাজগুলোকেই প্রথমেই গুরুত্ব দিতে কাজ করে যাচ্ছেন নগর পিতা ইকরামুল হক টিটু।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু বলেন, উন্নয়ন হচ্ছে মানুষের ভাগ্যের পরির্বতন করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষের ভাগ্যের পরিবর্তন করার জন্য দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। তাই অন্য যেকোনো সময়ের তুলনায় মসিক এখন বেশি উন্নয়নকাজ করার সুযোগ পাচ্ছে।

মেয়র টিটু বলেন, এটি সম্ভব হচ্ছে একমাত্র বঙ্গকন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিটি করপোরেশনকে প্রকল্প সহায়তা দিচ্ছেন বলে। এসময় উন্নয়ন কাজের অগ্রগতি ও কাজের গুণগতমান নিশ্চিত করতে ঠিকাদার ও ইঞ্জিনিয়ারদের কঠোর নির্দেশ প্রদান করেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সিটির মেয়র ইকরামুল হক টিটু।

ব্রেকিং নিউজঃ