| |

জামালপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আপডেটঃ ৪:০৬ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২১, ২০২০

Ad

মোঃ রিয়াজুর রহমান লাভলু ঃ জামালপুর জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও প্রভাতফেরীর মধ্য দিয়ে ভাষা শহীদদের স্মরণ করেন জামালপুর জেলা প্রশাসন সহ পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ ও বিএনপিসহ সর্বস্তরের মানুষ।

শুক্রবার দিবসটি উদযাপন উপলক্ষে একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে জামালপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মোঃ মোজাফফর হোসেন ও জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, পুলিশ সুপার দেলোয়ার হোসেন পি পি এম বার,

জেলা আওয়ামী লীগের সভাপতি এড, মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড,শাহ মোঃ ওয়ারেছ আলী মামুন, ভাষা ও মুক্তি সংগ্রাম গবেষণা কেন্দ্র, উদীচী, জামালপুরের সাংবাদিক সহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভোরে প্রভাতফেরি শেষে জামালপুর কেন্দ্রীয় শহীদ মিনারে নামে হাজারো মানুষের ঢল।

সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহরের প্রধান সড়কে প্রভাতফেরি শেষে জামালপুর কেন্দ্রীয় শহীদ মিনারের শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। এছাড়াও জেলা প্রশাসন, শিশু একাডেমি, জামালপুর শিল্পকলা একাডেমি শিশুদের সুন্দর হাতের লেখা, চিত্রাঙ্কন, রচনা ও দেশাত্ববোধক গানের প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ব্রেকিং নিউজঃ