| |

আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি… ..

আপডেটঃ 12:41 pm | February 21, 2016

Ad
মোঃ মেরাজ উদ্দিন বাপ্পিঃ
হাতে হাতে ফুল, ফুলের তোড়া নিয়ে আসছেন সবাই। সমবেতভাবে ফুলের মালা নিয়ে হাঁটা লোকের সংখ্যাও কম নয়। গালে শহীদ মিনারের আল্পনা আঁকা কারো কারো। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষ এভাবেই আসছেন একুশের প্রথম প্রহরে ময়মনসিংহে শহীদ মিনারে। রাত ১২টা ০১ মিনিট হতেই ফুলে ফুলে ভরে উঠে শহীদ মিনার।
মায়ের ভাষা রক্ষা করতে যারা অকাতরে নিজের জীবন বিলিয়ে দিয়েছিলেন সেই সব সাহসী সন্তান সালাম, বরকত, রফিক, জববারসহ নাম না জানা শহীদদের শ্রদ্ধা জানাতে ফুল হাতে এসেছিলেন সকল বয়েসী মানুষ। সর্বস্তরের মানুষের ফুলেল শ্রদ্ধায় শহীদ মিনারের বেদী ঢেকে যায় ফুলে ফুলে।
এসময় টাউন হল মোড়, জিলা স্কুল মোড়, গুলকী বাড়ি মোড়সহ শহীদ মিনারের আশপাশে সময় গড়ার সঙ্গে বাড়ছে এ ভিড়। এসময় ফুল নিয়ে ‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি…’ গান গায়ছে শ্রদ্ধা জানাতে আসা মানুষেরা। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কড়া প্রহরায় শহীদ মিনারের চত্বরসহ আশপাশ এলাকায় নেয়া হয় নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা।
DSC_0115
রাত ১২টা ১ মিনিটে শহরের টাউন হল প্রঙ্গন শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন এর পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় শ্রদ্ধা নিবেদন।
DSC_0120
তারপর একে একে শ্রদ্ধা নিবেদন করেন ময়মনসিংহ জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী, ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মইনুল হক।
DSC_0124
ময়মনসিংহ জেলা পরিষদের প্রশাসক এড. জহিরুল হক খোকা,

DSC_0131

বাংলাদেশ মুক্তি যোদ্বা সংসদ ময়মনসিংহ জেলা ইউনিট কমান্ড,

DSC_0132

পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহ সিভিল সার্জন অফিস,

DSC_0140

ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ চেয়াম্যন কামরুল ইসলাম মোঃ ওয়ালিদ,

DSC_0146

ময়মনসিংহে বসবাসরত বিদেশী নাগরিকবৃন্দ, আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজসহ

DSC_0152

শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, সহ-সভাপতি প্রদীপ ভৌমিক, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মতিন সরকার, যুগ্ন সাধারন সম্পাদক এহেতাশামুল আলম, জেলা আওয়ামীলীগ সদস্য মোঃ ইকরামুল হক টিটু শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনার শ্রদ্ধা নিবেদন করেন।

DSC_0240

এসময় ভাষা আন্দোলনের বীরদের স্বরন করে  শপথ গ্রহন করেন।
DSC_0262
এরপর আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে জেলা ছাত্রলীগের সভাপতি ও কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ রকিবুল ইসলাম রকিব,

DSC_0165(1)

শহর ছাত্রলীগের পক্ষ থেকে সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফ,

12744502_1241002862583671_5795241520540146827_n

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও ময়মনসিংহ রাইফেল ক্লাব এর পক্ষ থেকে জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক এহেতাশামুল আলম, ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতি, ময়মনসিংহ প্রেসক্লাব, বাংলাদেশ আওয়ামী আইন ছাত্রপরিষদেও পক্ষ থেকে রাসেল পাঠান, ময়মনসিংহ মহিলা ডিগ্রী কলেজের পক্ষ থেকে অধ্যক্ষ গোলাম শারওয়ার, জাতীয়তাবাদী মহিলা দল ময়মনসিংহ শহর শাখা, জেলা ছাত্রদলের পক্ষ থেকে তানভীরুল ইসলাম টুটুল,

DSC_0234

জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল হক টুটু  ও সিনিয়র যুগ্ম- সাধারন সম্পাদক রিয়াজুল কবির মোঃ মামুনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, ময়মনসিংহ জেলা জাতীয় ছাত্র সমাজের পক্ষ থেকে মোঃ অয়াহীদুজজামান আরজু।

DSC_0248

বিরদী দলিয় নেতৃবৃন্দ জাতীয় পার্টি, ময়মনসিংহ জেলা বি এনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
DSC_0185
এয়মনসিংহ পৌরসভার আয়োজনে ঘোষনা মঞ্চে ছিলেন ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এডভোকেট এবিএম নুরুজ্জামান খোকন ও আনোয়ারা সুলতানা। চলছে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি।
DSC_0275
২১ ফেব্রুয়ারির গুরুত্ব তুলে ধরে রাজনৈতিক দলসহ বিভিন্ন সংগঠনের নেতারা বলেন, আমাদের স্বাধীন ও বাংলা ভাষা বাংলাদেশের এক অবিচ্ছদ্য অংশ। তাদের জন্যই আমরা একদিকে যেমন মায়ের ভাষায় কথা বলতে পারছি, অন্যদিকে স্বাধীন দেশ পেয়েছি। তাই তাদের শ্রদ্ধা জানাতেই শহীদ মিনারে এসেছি।

ব্রেকিং নিউজঃ