| |

তৃতীয় দিনের মতো রণক্ষেত্র দিল্লি, নিহত বেড়ে ৭

আপডেটঃ 7:15 pm | February 25, 2020

Ad

বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) নিয়ে ভারতের রাজধানী নয়াদিল্লিতে তৃতীয় দিনের মতো সংঘর্ষ অব্যাহত রয়েছে। আইনটির পক্ষ-বিপক্ষের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষে নিহত বেড়ে ৭ জনে দাঁড়িয়েছে।

মঙ্গলবার সকালে ফের মৌজপুর এবং ব্রহ্মপুরীতে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।

আনন্দবাজার জানায়, এ সময় পরস্পরকে লক্ষ্য করে শুরু হয় পাথরবৃষ্টি। জ্বালিয়ে দেওয়া হয় বেশ কয়েকটি মোটরসাইকেলও। দুপুরে গুলিবর্ষণেরও ঘটনা ঘটে।

মৌজপুর এবং ব্রহ্মপুরীর মতো একই পরিস্থিতি কারওয়াল নগরে। ভোররাতে সেখানে একটি টায়ার কারখানায় বিক্ষোভকারীরা আগুন ধরিয়ে দেয় বলে জানা গেছে। আগুন ধরানো হয় বেশ কিছু গাড়িতেও।

এই সময় জানায়, সংঘর্ষ চরম আকার ধারণ করায় পাঁচটি মেট্রো স্টেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ। বন্ধ রাখা হয়েছে স্কুল। একাধিক জায়গায় জারি হয়েছে ১৪৪ ধারা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নিজের বাসভবনে স্থানীয় বিধায়ক ও কর্মকর্তাদের নিয়ে জরুরি বৈঠকে বসছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। গোটা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে দিল্লি পুলিশও।

বর্তমানে ভারত সফরে রয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার সফরের দ্বিতীয় ও শেষ দিনে ভারতের সঙ্গে দেশটির ৩০০ কোটি ডলারের সামরিক চুক্তি সই হয়েছে।

ব্রেকিং নিউজঃ