| |

ত্রিশালে আমিরাবাড়ী হতে মিদ্দার বাজার রাস্তার নাম বীর মুক্তিযোদ্ধা আফসর উদ্দিন সড়ক রাখল মুক্তিযোদ্ধারা

আপডেটঃ 6:56 pm | February 26, 2020

Ad

স্টাফ রিপোর্টারঃ ত্রিশাল উপজেলার আমিরাবাড়ী হতে মিদ্দার বাজার পর্যন্ত ৬. ৮ কি.মি রাস্তার নামাকরণ করে “বীর মুক্তিযোদ্ধা মেজর আফসার উদ্দিন সড়ক” এর পূনরায় সাইনবোর্ড স্থাপন করল নাগরিক আন্দোলনের ময়মনসিংহ জেলার সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার নুরুল আমিন কালামসহ সংশ্লিষ্ট এলাকার মুক্তিযোদ্ধের পক্ষের জনতা ও ত্রিশাল উপজেলার বীর মুক্তিযোদ্ধারা।

উক্ত ৬.৮ কিমি রাস্তার কাজের মধ্যে ২ কি.মি অতীতে এবং বর্তমানে আরও ১ কি.মি এর পাকা করনের কাজ শুরু হচ্ছে। উক্ত রাস্তাটি বিগত ২৭/০২/১৬ইং তারিখে বীর মুক্তিযোদ্ধা “মেজর আফসর উদ্দিন সড়ক” নামে উদ্ধোধন করেন তৎকালীন জেলা প্রশাসক মুস্তাকিন বিল্লাহ ফারুকী।

এ রাস্তাটি পাকাকরণের ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার নুরুল আমিন কালামের প্রচেষ্ঠা ছিল প্রশংসনীয়। কিন্তু উদ্ধোধনের ৪ বছর পর কে বা কাহারা উক্ত সাইনবোর্ডটি অপসারন করে নিয়ে যায় যার সন্ধান অদ্যাবদী পাওয়া যায়নি।

তাই পূনরায় ২৫/০২/২০ ইং তারিখে সেই সাইনবোর্ডটির আদলে বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন কালামসহ ত্রিশাল উপজেলার মুক্তিযোদ্ধারা নতুন করে আরেকটি সাইনবোর্ড বীর মুক্তিযোদ্ধা “মেজর আফসার উদ্দিন সড়ক” নামে নামাকরণ করে পূনঃস্থাপন করে।

প্রসঙ্গত উল্লেখ থাকে যে মুক্তিযোদ্ধকালীন সময়ে মুক্তিযোদ্ধারা এবং বীর যোদ্ধা মেজর আফসর উদ্দিন ময়মনসিংহের অন্যান্য এলাকার সাথে এই রাস্তাটি ব্যবহার করে যোগাযোগ রক্ষা করত। তাই উল্লেখিত রাস্তাটিকে চিরস্বরণীয় করে রাখার জন্য বীর মুক্তিযোদ্ধারা মেজর আফসর উদ্দিনের নামে সড়কটি নামাকরণ করেন।

নামাকরণের সাইনবোর্ডটি স্থাপন করার সময় মুক্তিযোদ্ধা নেতারা বলেন এই রাস্তাটির নাম পরিবর্তন কিংবা পরবর্তীতে সাইনবোর্ড অপসারণ করা হলে মুক্তিযোদ্ধারা এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে।

সাইনবোর্ডটি লাগানোর সময় যে সমস্ত মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন তাদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন কালাম, বীর মুক্তিযোদ্ধা নুরুল মোমেন, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম এ মান্নান, বীর মুক্তিযোদ্ধা জাকারিয়া, বীর মুক্তিযোদ্ধা লাল মিয়া, বীর মুক্তিযোদ্ধা চাঁন মিয়া, বীর মুক্তিযোদ্ধা আজিমদ্দিন, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, এম এ হাকিম, ফকির আহমেদ, রিয়াজ উদ্দিন, মফিজ উদ্দিন, এয়ামত, নোয়াবআলী সরকার, জয়নাল এবং আরও অনেকে।

 

ব্রেকিং নিউজঃ