| |

খেলাধুলায় আগ্রহী ছাত্ররাই এক সময় জাতীয় ও আন্তর্জাতিকমানের খেলোয়ার হবে: মেয়র টিটু

আপডেটঃ 5:37 pm | February 27, 2020

Ad

মো. মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহঃ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্ট ২০২০’ শান্তির পায়রা আর আনন্দের বেলুন উড়িয়ে উদ্বোধন করেছেন প্রধান অতিথি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ টুনামেন্টের আয়োজন করা হয়।

উদ্বোধনী ম্যাচে ভূগোল ও পরিবেশ বিভাগ বনাম মার্কেটিং বিভাগ এর মাঝে ২০ ওভারে ক্রিকেট ম্যচ অনুষ্ঠিত হয়। প্রতি টিমে ১১ জন খেলোয়ার মাঠে ব্যাটিং, বলিং ও ফিল্ডিং করেন। ভূগোল ও পরিবেশ বিভাগ বনাম মার্কেটিং বিভাগ এর মধ্যকার দারুণ রোমাঞ্চকর খেলার মধ্যদিয়ে উদ্বোধনী ম্যাচে ১৩৭ রান করে বিজয়ী হন ‘ভূগোল ও পরিবেশ বিভাগ’।

ব্যাটিংয়ে নেমে ভূগোল ও পরিবেশ বিভাগ ২০ ওভারে ১৩৭ রানের সহজ লক্ষ্যে পৌঁছে ম্যাচে বিজয়ী হন। প্রতিপক্ষ মার্কেটিং বিভাগ ১১৭ রান করে অল আউট হন। উদ্বোধনী ম্যাচ সেরা নির্বাচিত হন ভূগোল ও পরিবেশ বিভাগ।

খেলা শেষে আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ নারায়ন চন্দ্র ভৌমিক এর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ ইকরামুল হক টিটু।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান পিপিএম (সবা), আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের প্রফেসর নুরুল আফসার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্ট ২০২০ আহব্বায়ক প্রফেসর মোঃ আব্দুল হামিদ, সহযোগী অধ্যাপক ইতিহাস বিভাগ আনোয়ার হোসেন, কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মাহমুদুল ইসলাম, আনন্দ মোহন কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক মোঃ মাহমুদুল হাসান সবুজ। এছাড়া মাঠে হাজার হাজার শিক্ষার্থী ও সাধারন মানুষ অংশগ্রহণ করেন।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, সমৃদ্ধশালী দেশ হতে হলে সুস্থ-সবল ও মেধাবী জাতি দরকার। আর সুস্থ-সবল ও মেধাবী জাতি গঠনে পড়াশোনার সাথে খেলাধুলার বিকল্প নেই। তাই তরুণদের কাছে একটাই আশা, সমৃদ্ধশালী দেশ গঠনের জন্য যুবসমাজকে ভূমিকা রাখতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সমৃদ্ধশালী দেশ গড়ার লক্ষ্যে কাজ করছে উল্লেখ্য করে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, যুব ও ছাত্র সমাজকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে রাখতে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে। এতে করে স্থানীয়ভাবে খেলাধুলায় আগ্রহী যুবক ও ছাত্ররাই এক সময় জাতীয় ও আন্তর্জাতিকমানের খেলোয়ার হবে।

অনুষ্ঠানে আনন্দ মোহন কলেজের ৩৮ হাজার শিক্ষার্থীর পক্ষ থেকে কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক মোঃ মাহমুদুল হাসান সবুজ ময়মনসিংহের আপামর জনসাধারণের উন্নয়ন সাধন করা যাহার উদ্যেশ্য ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটুকে “জনবন্ধু” উপাধি দেন। এসময় অনুষ্ঠানে আগত হাজার হাজার শিক্ষার্থীরা হাত তালি আর জয়বাংলা স্লোগানের মধ্যদিয়ে মুখরিত করে তোলে খেলার মাঠ।

এসময় অনুষ্টানে আনন্দ মোহন কলেজ শাখা ছাত্রলীগের পক্ষ থেকে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জননন্দিত মেয়র টিটুকে একটি সম্মাননা স্মারক প্রদান করেন।

ব্রেকিং নিউজঃ