| |

ময়মনসিংহে সরেজমিন বার্তা পত্রিকার সম্পাদকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান

আপডেটঃ 10:19 pm | March 08, 2020

Ad

চাঁদা না দেয়ার কারণে ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক সরেজমিন বার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়ার উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন ময়মনসিংহে বিভিন্ন সংবাদপত্রে কর্মরত সাংবাদিকবৃন্দ। পাশাপাশি দ্রুত সন্ত্রাসীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছেন তারা।

এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমোলক শাস্তির দাবী জানিয়ে ৮ই মার্চ রবিবার দুপুর ১২টায় ময়মনসিংহ জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে মানববন্ধন শেষে বিচারের দাবী জানিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে গণতন্ত্রের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনার বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন-সত্য ও বাস্তবচিত্র তুলে ধরা সাংবাদিকদের দায়িত্ব, প্রভাবশালীরা সাংবাদিকদের লেখনীতে স্বার্থের আঘাত ঘটলে  সাংবাদিকদের উপর বার-বার হামলা চালাচ্ছে। এতে অনেকেই আহত এবং কোন কোন সাংবাদিক নিহত হওয়ার ঘটনা ঘটেছে। এসমস্ত ঘটনার সুষ্টু বিচার না হওয়ার ফলে সন্ত্রাসীরা এবার সম্পাদকদের উপর হামলা চালিয়ে গণমাধ্যমের কণ্ঠরোধ করার চেষ্টা করছে এক ধরনের সন্ত্রাসী বাহিনীরা, যা দেশ ও জাতির জন্য অমঙ্গল বয়ে আনবে। ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদের বিচার ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন তারা।

এমন করে সাংবাদিক, সম্পাদক লাঞ্ছিত হলে লাঞ্ছিত হবে জাতির বিবেক, সমাজ কে যে ঘুনে ধরবে এটা বলার অপেক্ষা রাখে না। সারাদিন মাঠ ঘুরে নিউজ সংগ্রহ করে,যদি রাতে থাকতে হয় আতংকে, তাহলে একদিন এমন পেশা হতে সবাই দূরে থাকবে এটা অস্বাভাবিক কিছুই নয়। দেশের উন্নয়নে সাংবাদিকদের অবদান ভুলে যাওয়ার মতো নয়, কেননা অনেক অনিয়ম, অত্যাচার ফুটে ওঠে তাদের কলম নামক অস্ত্রের সামনে। এজন্য সাংবাদিকদের নিরাপত্তা বিষয়ে প্রশাসনের সুনজর দাবী করেন নেতৃবৃন্দ ।

মহানগর প্রেসক্লাব ময়মনসিংহের সভাপতি শিবলী সাদিকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- সাংবাদিক নেতা সুধাংশু কুমার সরকার, ওয়াহেদুজ্জামান আরজু, একুশে সংবাদ ও আজকের বসুন্ধরা পত্রিকার ময়মনসিংহ ব্যুরো চীফ সাইফুর রহমান বাবুল, সাপ্তাহিক আল মিনারের সম্পাদক হাফিজুর রহমান হেলাল, সাপ্তাহিক আবির পত্রিকা বার্তা সম্পাদক এবং দৈনিক নতুন বাজার পত্রিকার ময়মনসিংহ প্রতিনিধি আরিফ রব্বানী, গণমুক্তি পত্রিকার ময়মনসিংহ প্রতিনিধি  জহির রায়হান, সিএনএন বাংলা ময়মনসিংহ স্টাফ রিপোর্টার এম হোসেন বিনয়, তথ্য প্রতিদিন প্রকাশক সম্পাদক মারুফ হোসেন কমল, আজকের সংবাদ ময়মনসিংহ প্রতিনিধি আবু হানিফ রনি,সিএনএন বাংলা ময়মনসিংহ প্রতিনিধি লিমা আক্তার,আমাদের কন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার সুমন ভট্টাচার্য,অদম্য বাংলা পত্রিকার স্টাফ রিপোর্টার নেপাল ধর, সুবর্ণ বাংলা পত্রিকার বিজ্ঞাপন প্রতিনিধি ইসরাত জাহান, বাংলা নিউজ ময়মনসিংহ প্রতিনিধি রাজু আহমেদ,মাটি ও মানুষ স্টাফ রিপোর্টার পারভেজ আলম,শহিদুল ইসলাম শেখ  সুহেল,  সরেজমিন বার্তা পত্রিকার স্টাফ রিপোর্টার আহসান হাবীব,জনমত পত্রিকার ময়মনসিংহ প্রতিনিধি মোঃ কামাল, সোনালী শীষ পত্রিকার স্টাফ রিপোর্টার আসাদুল্লাহ,সুবর্ণ বাংলার ভ্রাম্যমাণ প্রতিনিধি সারোয়ার কবির ফাহাদ, চ্যানেল এস ময়মনসিংহ জেলা প্রতিনিধি এ এইচ এম হুমায়ুন কবির, চ্যানেল এস  রাকিবুল হাসান ফরহাদ, সুবর্ণ বাংলার শামছুন্নাহার,মোখলেছুর রহমান, তাসকিন খুশী প্রমুখ। মানববন্ধন শেষে সম্পাদক বেলাল হোসেন ভূঁইয়ার ওপর সন্ত্রাসী হামলার বিচার দাবি করে ময়মনসিংহ জেলা প্রশাসকের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। এসময় জেলা প্রশাসক মিজানুর রহমান জরুরী প্রয়োজনে বাইরে থাকায় তার পক্ষে স্মারক লিপি গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহাঙ্গীর আলম। এসময় ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী অফিসার শেখ হাফিজুর রহমান উপস্থিত ছিলেন ।।

ব্রেকিং নিউজঃ