| |

টি-টোয়েন্টিতেও বাংলাদেশের দাপুটে জয়

আপডেটঃ ৯:৩১ অপরাহ্ণ | মার্চ ০৯, ২০২০

Ad

টেস্ট, ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও সেই একই দৃশ্য। জিম্বাবুয়ের বিপক্ষে দাপুটে বাংলাদেশ। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেও বাংলাদেশ জিতল বাহু ফুলিয়ে। জয়ের ব্যবধান ৪৮ রানের। এই ব্যবধানই জানাচ্ছে একতরফা ভঙ্গিতেই জিতেছে বাংলাদেশ।

বাংলাদেশের ৩ উইকেটে ২০০ রানের জবাবে জিম্বাবুয়ে কোনো প্রতিযোগিতাই তৈরি করতে পারেনি। গুটিয়ে যায় ১৫২ রানে।

তামিম ইকবাল, লিটন দাস ও সৌম্য সরকার-বাংলাদেশের শুরুর এই তিন ব্যাটসম্যানের ব্যাটে উড়ে যায় জিম্বাবুয়ের বোলিং। টি-টোয়েন্টিতে ওপেনিং জুটিতে এই ম্যাচে নিজেদের সর্বোচ্চ ৯১ রান যোগ করে বাংলাদেশ। তামিম ৩৩ বলে ৪১ রান করে ফিরে গেলেও লিটন দাস ও সৌম্য সরকার ঠিকই হাফসেঞ্চুরি তুলে নেন। লিটন তার ওয়ানডে ক্রিকেটের ফর্মটা বজায় রাখলেন টি-টোয়েন্টিতেও। ৩৯ বলে ঝলমলে ৫৯ রানের হাসি ছড়ায় তার ব্যাট। ওয়ানডাউনে খেলতে নামা সৌম্য সরকার ঝড়ো ব্যাটিংয়ে বাকি দুজনকে ছাড়িয়ে যান। ৫ ছক্কা ও ৪ বাউন্ডারিতে মাত্র ৩২ বলে সৌম্য সরকার ক্যারিয়ার সেরা ৬২ রান করেন।

শেষের ওভারে মুশফিক ও মাহমুদউল্লাহর ব্যাট রানে হাসল। ২০ ওভারে ৩ উইকেটে বাংলাদেশের ২০০ রান টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ রানের নতুন রেকর্ড।

বড় এই রান তাড়া করতে নেমে জিম্বাবুয়ে যেন দম হারিয়ে বসে পাওয়ার প্লে’তেই। ৩৭ রানে ৩ উইকেট হারিয়ে সেই যে ধাক্কা খেল সফরকারীরা। আর সেখান থেকে উঠে দাঁড়াতে পারল না। মিডল অর্ডারে অধিনায়ক শন উইলিয়ামস ১২ বলে ২০ এবং রিচমন্ড মুতুমবামি ১৩ বলে ২০ রান করেন। অলরাউন্ডার ডোনাল্ড তিরিপানোর ইনিংসও থেমে যায় ২০ রানে।

ম্যাচে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ছয়জন বোলার ব্যবহার করেন। এদের পাঁচজন সাফল্য পান। লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও পেসার মুস্তাফিজুর রহমান উইকেট শিকারের সাফল্যে বাকিদের ছাড়িয়ে যান। ৩৪ রানে ৩ উইকেট পান তরুণ আমিনুল। মুস্তাফিজের শিকার ৩২ রানে ৩ উইকেট।

সিরিজের দ্বিতীয় ম্যাচ মিরপুরের হোম অব ক্রিকেটে ১১ মার্চ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০০/৩ (২০ ওভারে, তামিম ৪১, লিটন ৫৯, সৌম্য ৬২*, মুশফিক ১৭, মাহমুদউল্লাহ ১৪*, রাজা ১/৩১, মাধেভেরে ১/১৫)।

জিম্বাবুয়ে: ১৫২/১০ ( ১৮.২ ওভারে, কামুনহুকামউই ২৮, শন উইলিয়ামস ২০, মুতুমবামি ২০, তিরিপানো ২০, মুম্বা ২৫, আমিনুল ৩/৩৪, মুস্তাফিজ ৩/৩২)।

ফল: বাংলাদেশ ৪৮ রানে জয়ী।

ম্যাচ সেরা: সৌম্য সরকার।

ব্রেকিং নিউজঃ