| |

মেয়র টিটুর ঐকান্তিক প্রচেষ্ঠায় ভাষার মাসে ময়মনসিংহ বিভাগে নতুন উপহার

আপডেটঃ 3:18 pm | February 22, 2016

Ad

মোঃ মেরাজ উদ্দিন বাপ্পিঃ
ভাষার মাসে দুইটি নতুন উপহার পেল ময়মনসিংহ বিভাগ বাসি, একটি আখেরী নবী মহাম্মদ রাসুল (সা:) এর প্রতি গভীর ভালবাসার নিদর্শন স্বরূপ কাচারী নুর মসজিদ চত্তরে আলোর দিশারী অন্যটি হল ময়মনসিংহ ভাষা সৈনিক অ্যাডভোকেট মোস্তফা এম. এ. মতিন স্মৃতি পাঠাগার।
ময়মনসিংহ পৌরসভার উদ্ব্যেগে ও মেয়র মোঃ ইকরামুল হক টিটুর ঐকান্তিক প্রচেষ্ঠায় নির্মিত হয়েছে কাচারী নুর মসজিদ চত্তরে আলোর দিশারী ও শিল্পাচার্য জয়নুল উদ্যান পার্কে ভাষা সৈনিক অ্যাডভোকেট মোস্তফা এম. এ. মতিন স্মৃতি পাঠাগার।
এ ধরনের বিশেষায়িত আলোর দিশারী ও ভাষা সৈনিক অ্যাডভোকেট মোস্তফা এম. এ. মতিন স্মৃতি পাঠাগার ময়মনসিংহ বিভাগে এই প্রথম।
রোববার বিকেল ৫ টার দিকে শহরের শিল্পাচার্য জয়নুল উদ্যান পার্কে এ স্মৃতিপাঠাগারের উদ্বোধন এর আগে থেকে পাঠাগারে বই প্রেমিদের আনা গোনা ছিল চোখে পরার মত। তরুণ প্রজন্মের মাঝে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে জানার আগ্রহ ও দেখা গেছে।
ভাষা সৈনিক অ্যাডভোকেট মোস্তফা এম. এ. মতিন স্মৃতি পাঠাগার দেখতে আসা ছাত্র সাফরান আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, রাজনীতি, ভাষা সৈনিকদের ইতিহাস আমরা জানব, ছাত্র সমাজের জন্যে একটি আদর্শ স্বরূপ।
পার্কের খোলামেলা পরিবেশ, মাঝ দিয়ে বয়ে গেছে বিশাল এক পুরান ব্রহ্মপুত্র নদ এমন পাঠাগারে আমরা বই পরব এইটা সাধারন মানুষের জন্য ভাষার মাসে একটি নতুন উপহার পেলাম মেয়র ইকরামুল হক টিটুর জন্য।
শহর ছাত্রলীগ সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফ এর কাছে ভাষা সৈনিক অ্যাডভোকেট মোস্তফা এম. এ. মতিন স্মৃতি পাঠাগার উদ্বোধন সমন্ধে জানতে চাইলে তিনি বলেন, ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু আমাদের ভাল মানুষ হিসেবে গড়ে ওঠার শিক্ষা দেয়, মানুষকে ভালবাসতে শেখায়। আর তার রাজনীতির দর্শন আমাদের দক্ষ সংগঠক হিসেবে পরিচিত করার শিক্ষা দেয়।

DSC_0081
রোববার বিকেল ৫টার দিকে শহরের শিল্পাচার্য জয়নুল উদ্যান পার্কে এ স্মৃতিপাঠাগারের উদ্বোধন অনুষ্ঠানে ভাষা সৈনিক মোস্তফা এম. এ. মতিনের দুই মেয়ে ফেরদৌস সুলতানা ও নিগার সুলতানা, ময়মনসিংহ পৌরসভার প্যানেল মেয়র-২ নজরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রদীপ ভৌমিক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এহতেশামুল আলম, আওয়ামী লীগ নেতা ইউসুফ খান পাঠান, প্রিন্সিপাল আতিকুর রহমান, জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি কবির উদ্দিন ভূইয়া, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ারুল হক রিপন, চেম্বার অব কমার্সের পরিচালক শংকর শাহা, শহর ছাত্রলীগ সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফ, মহানগর যুবলীগ নেতা শাহীনুর রহমান, জেলা সেচ্ছাসেবকলীগ সাংগঠনিক সম্পাদক সোহেল গনি, ছাত্রলীগ নেতা এস এম আরিফুল হক, তৃনমুল আওয়ামীলীগের আহবায়ক আনিসুর রহমান, আইন ছাত্র পরিষদের সভাপতি সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ