| |

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি এডিট করে অপপ্রচার থানায় ছাত্রলীগের অভিযোগ

আপডেটঃ 1:23 pm | March 17, 2020

Ad
স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি এডিট করে ভিডিও তৈরি করারপর (মোঃ আবু সালেহ সুলাইমান শামীম Shamim Mymensingh) নামক সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে অপপ্রচার ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচারের অভিযোগ তুলেছে বাংলাদেশ ছাত্রলীগ আনন্দ মোহন কলেজ শাখা।
সোমবার (১৬ মার্চ) রাতে বাংলাদেশ ছাত্রলীগ আনন্দ মোহন কলেজ শাখার আহ্বায়ক মোঃ মাহমুদুল হাসান সবুজের নেতৃত্বে ওই যুবকের কঠোরতম শাস্তির দাবিতে সুষ্ঠু বিচার চেয়ে ময়মনসিংহ কোতয়ালী মডেল থানায় অভিযোগ দায়ের করেন।
কোতয়ালী পুলিশ ও ছাত্রলীগের অভিযোগ সূত্রে জানাযায়, দীর্ঘদিন ধরে ঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি এডিট করে ভিডিও তৈরি করারপর (মোঃ আবু সালেহ সুলাইমান শামীম Shamim Mymensingh) নামক সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুক আইডিতে অপপ্রচার ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করছে। তার নিজ নামে ফেসবুক আইডি (মোঃ আবু সালেহ সুলাইমান শামীম Shamim Mymensingh) হইতে গত ইং ১৫/০৩/২০২০ তারিখ বেলা অনুমান ২১.৫০  ঘটিকার সময় জাতির পিতা বঙ্গবন্ধুকে কটাক্ষ করিয়া বাংলাদেশের মুক্তিযুদ্ধ ,মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী প্রপাগান্ডার ও প্রচারণা স্বরুপ “মুজিব পুজা চালু” একটি  ভিডিও এবং গত ইং ১২/০৩/২০২০ তারিখ বেলা অনুমান ১৫.৫৫ ঘটিকার সময় মাননীয় প্রধানমন্ত্রীর ছবি ব্যঙ্গ করে ” আওয়ামীলীগের ভাইদের জন্য নতুন জিকির” নামক ভিডিও এডিট করে তার ফেসবুক টাইমলাইনে আপলোড করে। টাইমলাইনে আপলোড করার পর একাধিক ব্যক্তিরা উক্ত ভিডিওগুলি দেখে ও কমেন্ট শেয়ার করে। (মোঃ আবু সালেহ সুলাইমান শামীম Shamim Mymensingh) তার নিজ ব্যবহৃত মোবাইল ফোন হতে ইলেকট্রনিক বিন্যাসের মাধ্যমে ধর্মীয় মূল্যবোধ বা অনুভূতিতে আঘাত করে মাননীয় প্রধানমন্ত্রী তথা জাতীয় নেতাদের কথা উল্লেখ করে মিথ্যা ও ভিত্তিহীন শব্দ উচ্চারণ করিয়া ইসলাম ধর্মের নামে প্রপাগান্ডা চালায় ও মিথ্যা তথ্য প্রচার করে।
এমতাবস্থায় বাংলাদেশ ছাত্রলীগ আনন্দ মোহন কলেজ শাখার নেতাকর্মীদের সন্দেহ হয় যে (মোঃ আবু সালেহ সুলাইমান শামীম Shamim Mymensingh) আগামীকাল ১৭ই মার্চ বাংলাদেশের জাতির পিতার জন্মশতবার্ষিকী পালন অনুষ্ঠানে যেন সঠিকভাবে বাঙালি জাতি পালন করিতে না পারে সেই লক্ষ্যে বাংলাদেশের আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর অসৎ উদ্দেশ্যে ইচ্ছাকৃতভাবে ডিজিটাল বিন্যাসে ভিডিও তৈরি করিয়া সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করিয়া বিশৃঙ্খলার সৃষ্টি করার চেষ্টা করে।
তাৎক্ষণিকভাবে বাংলাদেশ ছাত্রলীগ আনন্দ মোহন কলেজ শাখার আহ্বায়ক মোঃ মাহমুদুল হাসান সবুজ, কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শেখ সজল (২৭), কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ ইয়াসিন আরাফাত খোকন (২৯), সহ আনন্দমোহন কলেজ ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা কলেজ ছাত্রলীগের অফিসে বসিয়া ফেইসবুক আইডি ব্যবহার করার সময় দেখিতে পাই যে, জাতির পিতা বঙ্গবন্ধুকে কটাক্ষ করিয়া বাংলাদেশের মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী প্রপাগান্ডার ও প্রচারণা স্বরুপ “মুজিব পুজা চালু” একটি  ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে অপপ্রচার ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করছে। এসময় ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা উক্ত ফেসবুক আইডির পোষ্টের বিষয় ময়মনসিংহ জেলা আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের সিনিয়র নেতাদের সাথে আলোচনা করে ময়মনসিংহ কোতয়ালী মডেল থানায় অভিযোগ দায়ের করেন। মামলা নম্বর ৫১
বাংলাদেশ ছাত্রলীগ আনন্দ মোহন কলেজ শাখার আহ্বায়ক মোঃ মাহমুদুল হাসান সবুজ বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন সময় একটি মহল বিকৃতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার করেছে। এসব অপপ্রচারে দায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে, স্বাধীনতার পক্ষে কাজ করায় অপপ্রচারের বিরুদ্ধে ওই যুবকের কঠোরতম শাস্তির দাবিতে সুষ্ঠু বিচার চেয়ে প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়েছে বলেও জানান তিনি।

ব্রেকিং নিউজঃ