| |

মুক্তিযোদ্ধা বিমল পালের ‘বঙ্গবন্ধু ও ময়মনসিংহ’

আপডেটঃ ৪:১৯ অপরাহ্ণ | মার্চ ১৮, ২০২০

Ad

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা বিমল পালের সংকলিত গ্রন্থ ‘বঙ্গবন্ধু ও ময়মনসিংহ’ এর পাঠ উন্মোচন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) বিকেলে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বইটির মোড়ক উন্মোচন করেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। পরে বইটি থেকে একটি অংশ পাঠ করেন জেলা প্রশাসক।

অনুষ্ঠানে ময়মনসিংহ সাহিত্য সংসদের সভাপতি আনোয়ারা সুলতানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক স্বাধীন চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য দেন- সাবেক জেলা কমান্ডার মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা আব্দুর রব, সেক্টরস কমান্ডার ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা সৈয়দ রফিকুজ্জামান প্রমুখ।

অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন- লেখক মুক্তিযোদ্ধা বিমল পাল। এ সময় মুক্তিযোদ্ধা, লেখক, কবি-সাহিত্যিক ও বিডি ক্লিনের স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

বইটির বিষয়ে মুক্তিযোদ্ধা বিমল পাল বার্তা২৪.কমকে বলেন, বঙ্গবন্ধু তার জীবদ্দশায় বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে কতবার, কখন, কোথায় এসেছেন এবং কী বক্তব্য দিয়েছেন সেই সবকিছু বিস্তারিত উল্লেখ করা হয়েছে বইটিতে। বিভিন্ন লাইব্রেরি, দৈনিক সংবাদপত্র, বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন জনের বই থেকে তথ্য নিয়ে এটি সংকলন করা হয়েছে।

ব্রেকিং নিউজঃ