| |

মুজিববর্ষের প্রথম দিনে গৌরীপুরে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির ভিন্ন রকম আয়োজন

আপডেটঃ ১০:২৪ অপরাহ্ণ | মার্চ ১৮, ২০২০

Ad

স্টাফ রিপোর্টারঃ বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন ও মুজিববর্ষের প্রথম দিনে ময়মনসিংহের গৌরীপুরে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির ভিন্ন রকম আয়োজন অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির আহবায়ক ও জেলা পরিষদের সদস্য বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব এইচএম খায়রুল বাসারের নেতৃত্বে ও যুবনেতা বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সদস্য সচিব নাজমুল হাসান ডালেসের সমন্বয়ে কমিটির সদস্যবৃন্দ সকাল ১১টায় পৌর এলাকার জেলা পরিষদ ডাক বাংলো প্রাঙ্গন থেকে সুসজ্জিত মোটর সাইকেল শোভাযাত্রা বের করে কলতাপাড়াস্থ গৌরীপুরের প্রয়াত সাংসদ বীর মুক্তিযুদ্ধা মুজিবুর রহমান ফকির কর্তৃক নির্মিত দেশের অন্যতম বৃহৎ বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করে।

শ্লোগানে শ্লোগানে মুখরিত মোটর বাইক শোভাযাত্রাটি উপজেলার বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে। মুজিববর্ষ দিচ্ছে ডাক দুর্ণীতিবাজ নিপাত যাক, মুজিববর্ষ দিচ্ছে ডাক সাম্প্রদায়িকতা নিপাত যাক, মুজিববর্ষ দিচ্ছে ডাক জামাত-শিবির নিপাত যাক, মুজিববর্ষ দিচ্ছে ডাক সন্ত্রাসীরা নিপাত যাক, এ ধরণের শ্লোগান দিয়ে উপজেলার বিভিন্ন স্থানে প্রদক্ষিণ করার সময় সাধারণ মানুষে তাদের সাধুবাদ জানায়।

পরে দুপুর ২টায় সহনাটি ইউনিয়নের মানিকরাজ এতিমখানায় ১৪০জন শিক্ষার্থী ও সাধারণ মানুষের মাঝে বিশেষভোজ শেষে মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু শ্লোগান দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করে উদযাপন করে কমিটি।

কোন মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু শ্লোগান এই প্রথম এমন দাবি করেন উদযাপন কমিটি ও এলাকাবাসী এবং এটি খুবই প্রশংনীয় হয়।

পরে শিক্ষার্থীদের নিয়ে আনন্দঘন পরিবেশে কেক কাটা হয়। দুপুর সাড়ে তিনটায় একই ইউনিয়নের পাছার বাজারস্থ ইউপি কার্যালয়ের সামনে সাধারণ মানুষদের নিয়ে স্বল্প পরিসরে কেক কাটা এবং উপস্থিত জনতাকে করোনা ভাইরাস মোকাবলায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ ও দেশের প্রস্তুতিসহ জনগণের সচেতনতামূলক বক্তব্য রাখেন উদযাপন কমিটির আহবায়ক ও নেতৃবৃন্দ। পরে মোটরবাইক শোভাযাত্রাটি উপজেলার বিভিন্ন স্থাপন প্রদক্ষিণ শেষে রাত ৮টায় ডাক বাংলোতে উদযাপন কমিটির মূল কেক, আতশবাজি ও বঙ্গবন্ধুকে নিয়ে বিভিন্ন গানের পরিবেশন করেন।

এছাড়াও, জেলা পরিষদ সদস্য এইচএম খাযরুল বাসার কর্তৃক মুজিববর্ষ উপলক্ষ্যে গৌরীপুর ডাক বাংলোতে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন, ব্যতিক্রম পেইন্টিং ও দেয়ালে বঙ্গবন্ধুর বিরল ছবি দিয়ে করা বোর্ড সাধারণ মানুষের জন্য উম্মুক্ত করা হয়েছে।

দিনভর কর্মসূচীর বিভিন্ন স্থানে উদযাপন কমিটির আহবায়ক জেলা পরিষদ সদস্য এইচএম খায়রুল বাসারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারমান মো. সোহেল রানা, সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ. মান্নান, সহনাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রুহীদাস আচার্য, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মশিউর রহমান কাউসার, উপজেলা তাঁতীলীগের সদস্য সচিব হাতেম খান পাঠান, পৌর তাঁতী লীগের আহবায়ক যোবায়ের সোহান,

যুবনেতা সোহেল রানা খান পাঠান, রামগোপালপুর ইউনিয়ন শাখা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শফিকুল আলম জুয়েল, মইলাকান্দা ইউনিয়ন শাখা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এনামুল হক, সনটানী ইউনিয়ন শাখা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রিপন, সহনাটী ইউনিয়ন ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান গোলাপ,

গৌরীপুর ইউনিয়ন ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক শরিফ আহাম্মেদ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন, উদযাপন কমিটির সদস্য সচিব যুবনেতা নাজমুল হাসান ডালেস। উদযাপন কমিটির আহবায়ক জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সফল করার লক্ষ্যে আমাদের রাজনৈতিক ও আদর্শিক দায়িত্ববোধ থেকে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচী নিয়েছি। সকলের সহযোগিতায় মুজিববর্ষকে গৌরীপুরে সফল করে সারাদেশে দৃষ্টান্ত স্থাপন করতে চাই।

ব্রেকিং নিউজঃ