| |

জামালপুরে সৌদিআরব ফেরত এক নারীকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত

আপডেটঃ ১১:৪৬ অপরাহ্ণ | মার্চ ১৮, ২০২০

Ad

মোঃ রিয়াজুর রহমান লাভলু ঃ জামালপুর পৌরসভার বগাবাঈদ এলাকায় হোম কোয়ারেন্টাইনে না থেকে বাইরে ঘোরাফেরা করার প্রমাণ পাওয়ায় সৌদিআরব ফেরত এক নারীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জামালপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জামালপুর পৌরসভার বগাবাঈদ এলাকার সৌদিআরব প্রবাসী এক নারী গত ১৪ মার্চ দেশে আসেন। কিন্তু হোম কোয়ারেন্টাইনে না থেকে ঘরের বাইরে অবাধ চলাফেরা করছেন, এমন অভিযোগের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা বেগম বুধবার বিকেল ৪টার দিকে তার বাড়িতে যান পরিস্থিতি দেখতে।

এ সময় ওই নারী বাড়িতে ছিলেন না। পরিবারের সদস্যরা জানান নতুন মোবাইল ফোন সেট কিনতে মার্কেটে গিয়েছেন তিনি। মার্কেট থেকে ফিরে এলে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা বেগম।

পরে ওই নারী ভ্রাম্যমাণ আদালতের কাছে জরিমানার টাকা পরিশোধ করেন এবং ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার অঙ্গীকার করেন। জামালপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম এ প্রসঙ্গে বলেন, ওই নারীকে আমি বাড়ির বাইরে পেয়েছি। জরিমানা করার পাশাপাশি তাকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইন সম্পন্ন করতে বলা হয়েছে। যদি আবারও তিনি না মানেন তাহলে তার বিরুদ্ধে পরবর্তীতে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি ।

ব্রেকিং নিউজঃ