| |

করোনা ভাইরাস সম্পর্কে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু‘র নগরবাসীর প্রতি আহবান

আপডেটঃ 10:23 pm | March 26, 2020

Ad

 

মো: নাজমুল হুদা মানিক ॥ করোনা ভাইরাস সম্পর্কে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জননন্দিত মেয়র মো: ইকরামুল হক টিটু নগরবাসীর প্রতি আহবান জানিয়ে বলেছেন, মারাত্মক ছোঁয়াচে করোনা ভাইরাস থেকে পরিত্রান পাওয়ার লক্ষ্যে অবশ্যই নিজ গৃহে অবস্থান করুন, শুধুমাত্র চিকিৎসা, ঔষধ এবং খাদ্যদ্রব্য সহ অতি জরুরী প্রয়োজনে বের হতে হলে মাস্ক, হ্যান্ড গ-াভস, ফুল শার্ট ইত্যাদি ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করুন। তিনি বলেন, ব্যবহৃত মাস্ক ও হ্যান্ড গ্ল¬াভস আগুনে পুড়িয়ে ফেলুন, পরিধেয় পোষাক সমূহ প্রত্যেক দিন ধুয়ে ফেলুন। নিজে সুস্থ থাকুন অন্যকেও সুস্থ রাখুন। মহান আল্লাহ পাক আমাদের সকলকে হেফাজত করুন।
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জনপ্রিয় মেয়র মো: ইকরামুল হক টিটু নাগরিকদের করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা ও নাগরিকদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যতিক্রমী নানা উদ্যোগ নিয়েছেন। সিটি কর্পোরেশনের টিম প্রতিদিন নতুন নতুন উপায়ে করোনা প্রতিরোধে কাজ করে যাচ্ছে। করোনা প্রতিরোধী টিম ২৬ মার্চ নগরীর গাঙ্গিনারপাড় শাপলা চত্বর হতে বিডি ক্লিন ময়মনসিংহ শাখার ব্যবস্থাপনায় জীবানুণাশক ছিটাচ্ছে । সূত্র জানায়, ২০ সদস্যের ৪টি গ্রুপে ভাগ হয়ে ৪টি সড়কে একযোগে হ্যান্ড স্প্রে মেশিনের মাধ্যমে বন্ধ দোকানপাটের সাটার গ্রিল ও চলমান অটো রিক্সার হাতলে জীবানুনাশক ছিটানো হয়।
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র টিটু‘র নতুন এই উদ্যোগ প্রতিদিনই নিয়মিত চলবে বলে জানিয়েছে সিটি কর্পোরেশন কতৃপক্ষ। নগরীর ব্যস্ততম সড়ক ও ফুটপাত রাত্রিকালীন সময় জীবাণুমুক্ত করার লক্ষ্যে জীবানুনাশক ও পানি দিয়ে পরিষ্কার করার কার্যক্রম অব্যাহত রয়েছে, ২৬ মার্চ থেকে দিন ও রাত দুই বেলাতেই এ কার্যক্রম করার নির্দেশনা দেওয়া হয়। মহান আল্লাহ পাক করোনা ভাইরাস সহ জানা অজানা সকল রোগ-বালাই থেকে আমাদের সকলকে হেফাজত করুন।
করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে ইতিমধ্যে সিটি কর্পোরেশনের উদ্যোগে জনসচেতনা সৃষ্টির লক্ষ্যে মাস্ক, জীবানু নাশক, সাবান সহ বিভিন্ন সুরক্ষা সামগ্রী বিতরন করা হয়েছে। করোনা ভাইরাস মুক্ত দেশ বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের চলমান উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নেওয়ার লক্ষে করোনা ভাইরাস সম্পর্কে সকলকে সচেতন করতে এই কর্মসূচী হাতে নেওয়া হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলার লক্ষ্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে ইতিমধ্যে নগর ভবনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। মত বিনিময় সভায় মেয়র মোঃ ইকরামুল হক টিটু’র সভাপতিত্বে সিভিল সার্জন মোঃ মসিউর রহমান, মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আনোয়ার হোসেন, সচিব মো: আব্দুল হালিম, কাউন্সিলর আলহাজ্ব মো: মাহবুব আলম হেলাল, আসিফ হোসেন ডন, আলহাজ্ব মাহবুবুর রহমান দুলাল, আলহাজ্ তাজুল আলম, নিয়াজ মোর্শেদ, ফারুক হাসান, আলহাজ্ব এমদাদুল হক মন্ডল, দেলোয়ার হোসেন, হাবিবুর রহমান হবি, মো: ফজলুল হক উজ্জল, মহিলা কাউন্সিলর সেলিনা আক্তার, শাম্মী আক্তার মিতু, হামিদা পারভীন, রোকশানা শিরিন, রোকেয়া হোসেন, রোখশানা পারভীন কাজল, সামীমা বেগম, কাউসার ই জান্নাত, আইরিন আক্তার, ফারজানা ববি কাকলী সহ সংশ্লিষ্ট কর্মকর্তা বৃন্দ অংশ গ্রহন করেন।

ব্রেকিং নিউজঃ