| |

জাতির স্বার্থে কোয়ারেনটিনে থাকতে হবে -ড. আক্কাছ উদ্দিন ভূইয়া

আপডেটঃ 10:20 am | March 31, 2020

Ad

 

মো: নাজমুল হুদা মানিক ॥ ধৈর্য এবং সাহসের সাথে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলা ও সংক্রমণ রোধে সকলকে ঘরে থাকতে হবে। ময়মনসিংহ রেঞ্জ পুলিশের এডিশনাল ডিআইজি ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূইয়া বলেছেন, প্রবাস থেকে যারা দেশে এসেছেন তাঁদেরকে অবশ্যই নিজের, পরিবারের এবং জাতির স্বার্থে কোয়ারেনটিনে থাকতে হবে। তিনি বলেছেন, পুলিশকে মানবিক হতে ময়মনসিংহ রেঞ্জের সকল জেলা পুলিশ সুপারদের নির্দেশনা দেয়া হয়েছে। তাদেরকে বলা হয়েছে, কোনও অবস্থাতেই অসহায় ও হতদ্ররিদ্র মানুষদের কষ্ট দেওয়া যাবে না। জনগণকে বোঝাতে হবে। সরকারের উদ্দেশ্য মানুষ ঘরে থাকা। প্রয়োজন ছাড়া কেও ঘর থেকে বের হবেন না। রোগ যাতে না ছড়ায়, সেটা যেমন নজর রাখতে হবে। ঠিক তেমনই, কারও যাতে সমস্যা না হয়, সেটাও মানবিকতার সঙ্গে পুলিশকে দেখতে হবে।
তিনি আরো বলেন, ‘আমরা ময়মনসিংহ রেঞ্জের পুলিশকে জনগণের কাছে নিয়ে যেতে চাই। থানাকে জনগণের বিশ্বাস ও আস্থার জায়গা হিসেবে গড়ে তুলতে চাই। আমরা মানবিক পুলিশ হতে চাই, জনগণের পুলিশ হতে চাই। করোনা পরিস্থিতিতে দরিদ্রদের সহযোগীতায় তাদের পাশে বিত্তবান তথা ধনীদের এগিয়ে আসার আহবান জানিয়ে এডিশনাল ডিআইজি ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূইয়া বলেন, সার্বিক কার্যক্রম বাস্তবায়নে ময়মনসিংহ রেঞ্জের ৪ জেলা পুলিশ সুপার ও সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।
ময়মনসিংহ রেঞ্জ পুলিশের এডিশনাল ডিআইজি ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূইয়া বলেন, একটা সময় সাধারণ মানুষ থানায় বা পুলিশের কাছে যেতে ভয় পেতো। এখন সেই পরিবেশ আর নেই। সেবার মানসিকতা ও মানবিক পুলিশ তৈরিতে কাজ করছি আমরা। আমরা মানবিক পুলিশ হতে চাই। পুলিশে যারা চাকরি করে, মানুষকে সেবা করার ব্রত আমাদের। এখানে আমাদের ঘাটতি থাকলে চলবে না। মানুষের আস্থা অর্জনে জনগণের বন্ধু হতে হবে।

ব্রেকিং নিউজঃ