| |

গ্রামীন নারী উদ্যোক্তাদের দক্ষতা বিকাশ প্রশিক্ষন কর্মসূচীতে চেম্বার অব কমার্স পরিচালক প্রদীপ ভৌমিক

আপডেটঃ 6:24 pm | February 23, 2016

Ad

মুনা চৌধুরীঃ গ্রামীন নারী উদ্যোক্তাদের দক্ষতা বিকাশ প্রশিক্ষন কর্মসূচীর আওতায় উপজেলা পর্যায়ে নারী উদ্যোক্তা উন্নয়ন ও ব্যবসা ব্যবস্থাপনা (মৌলিক) বিষয়ক প্রশিক্ষন ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ মিলনায়তনে ২৪ফেব্রয়ারী সকাল ১১টায় অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন করেন ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর পরিচালক, দৈনিক আলোকিত ময়মনসিংহ পত্রিকার সম্পাদক প্রদীপ ভৌমিক। বি ডব্লিউ সিসিআই ময়মনসিংহ জেলা প্রতিনিধি ও ময়মনসিংহ জেলা  নারী উদ্যোক্তা ও উন্নয়ন ফোরামের সভাপতি আইনুন্নাহারের সভাপতিত্বে ও এডাব ময়মনসিংহের সভাপতি খন্দকার ফারুক আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন বি ডব্লিউ সিসিআই এর প্রশিক্ষক মো: মোস্তাফিজুর রহমান, কাকনলারা রোজারিও, ময়মনসিংহ জেলা  নারী উদ্যোক্তা ও উন্নয়ন ফোরামের সহ-সভাপতি নুরুন্নাহার রোজি, সদস্য পারভীন আক্তার প্রমুখ। কর্মশালায় ৩০ জন নারী উদ্যোক্তা অংশ গ্রহন করেন। গ্রামীন নারী উদ্যোক্তাদের দক্ষতা বিকাশ প্রশিক্ষন কর্মসূচীর আওতায় উপজেলা পর্যায়ে নারী উদ্যোক্তা উন্নয়ন ও ব্যবসা ব্যবস্থাপনা (মৌলিক) বিষয়ক প্রশিক্ষনে প্রধান অতিথি হিসাবে ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের পরিচালক প্রদীপ ভৌমিক বলেন, মোট জনসংখ্যার অর্ধেক হল নারী। আর নারীরা যদি অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হতে না পারে তা হলে দেশে শক্তিশালী অর্থনৈতিক ভিত গড়ে উঠবে না। তাই প্রশিক্ষনের মাধ্যমে সুষ্ঠু ব্যবস্থাপনা আয়ত্ব করে দক্ষতা বিকাশের জন্য কাজ করতে হবে। তিনি নারী উদ্যেক্তাদের প্রতি আহবান জানিয়ে বলেন, আপনারা ওইমেন্স চেম্বর গঠন করুন, এ ব্যাপারে চেম্বর সভাপতি ইকরামুল হক টিটু আপনাদে কে সার্বিক সহযোগিতা করবে।
ময়মনসিংহ পৌরসভার মেয়র টিটু নারীদেরকে স্বাবলম্বী করার ব্যাপারে  যথেষ্ট আগ্রহী। পৌরসভার মেয়র এ ব্যপারে সর্বাত্বক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। উনার মত নারী বান্ধব চেম্বার সভাপতি ও জনবান্ধব পৌরসভার মেয়র খুব কমই দেখা যায়। আপনারা জানেন মেয়র আপনাদের পণ্যকে বিপননের জন্য বিভিন্ন সময়ে পণ্য মেলার আয়োজন করে সহযোগিতা করেছেন।
এ সময় উপস্থিত প্রশিক্ষন গ্রহনকারীরা বিপুল করতালি দিয়ে প্রধান অতিথির বক্তব্যকে সমর্থন জানান। প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, আগামীদিনে আমরা এরকম একজন ব্যবসায়ীদের বন্ধু, নারী বান্ধব পৌরসভার মেয়র ইকরামুল হক টিটুকে সমর্থন করি, তাকে সর্বোত ভাবে সহযোগিতা করি এবং উনাকে আমাদের জন্য কাজ করার সুযোগ সৃষ্টি করে দেই তাহলে ময়মনসিংহের অর্থনীতি দৃঢ অবস্থানের উপর দাড়াবে। আমরা দীঘদিন উনার সাথে ময়মনসিংহ চেম্বার অব কমার্সে কাজ করেছি। কিন্তু এমন নির্লোভ, সৎ ও ব্যবসায়ী বান্ধব সভাপতি আর দেখিনি।

ব্রেকিং নিউজঃ