| |

সাংবাদিক আশিক চৌধুরী আর নেই ময়মনসিংহ সাংবাদিক সমাজে শোকের ছায়া

আপডেটঃ ৩:০১ অপরাহ্ণ | এপ্রিল ০৪, ২০২০

Ad

 

মো: নাজমুল হুদা মানিক. ময়মনসিংহ ॥ দৈনিক মাটি ও মানুষ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক দেশবরেণ্য সাংবাদিক আলহাজ্ব আশিক চৌধুরী ৪ এপ্রিল সকাল ৯ টায় ময়মনসিংহ মেডিকেল কলেজে হৃদপিণ্ডের ক্রীড়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। ইন্না-লিল্লাহী ওয়া ইন্না-ইলাহী রাজিউন। প্রথিতযশা সাংবাদিক আশিক চৌধুরীর অকাল মৃত্যুতে ময়মনসিংহ সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে এসেছে। গুনি এই সাংবাদিকের মৃত্যুতে ময়মনসিংহবাসী সৃষ্টিশীল একজন সাংবাদিককে হারাল। মৃত্যু কালে তাঁর বয়স ছিল ৫৬ বছর। তিনি ময়মনসিংহ থেকে প্রকাশিত দৈনিক স্মৃতি, দৈনিক শিপা, দৈনিক ভু-মন্ডল, দৈনিক আজকের খবর, দৈনিক মাটি ও মানুষ, সাপ্তাহিক ব্রম্মপুত্র, ঢাকা থেকে প্রকাশিত দৈনিক মুক্তকন্ঠ সহ বিভিন্ন সংবাদ মাধ্যমে লেখক সাংবাদিক হিসাবে পরিচিত ছিলেন। তার জন্ম স্থান ধোবাউড়া উপজেলার পোড়াকান্দুলীয়া গ্রামে। তিনি স্ত্রী, এক ছেলে এক মেয়েসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন। বৃহস্পতিবার বাদ জোহর মালগুদাম জামে মসজিদের সামনে মরহুমের নামাজে জানাযা শেষে ভাটিকাশর গোরস্থানে দাফন করা হয়। তার নামাজে জানাযায় ময়মনসিংহের বিভিন্ন পত্রিকার সম্পাদক, সকলস্তরের সাংবাদিক, শুভাকাঙ্গী ও মুসল্লীগন উপস্থিত ছিলেন। তার মৃত্যুতে সাংবাদিক সহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ শোক প্রকাশ করেছেন। কবি আশিক চৌধুরী ব্যতিক্রম ধারার মেধাবী ও পরিশ্রমী একজন সাংবাদিক ছিলেন। তিনি প্রথমে তাঁর নিজ থানা ধোবাউড়ায় সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে ময়মনসিংহে সাংবাদিকতার মাধ্যমে জীবনের সমাপ্তি ঘটে। তিনি একজন পেশাদার সাংবাদিক হিসাবে তাঁর ক্ষুরধার লিখনী ময়মনসিংহের সংবাদপত্র জগতে অবিস্মরণীয় হয়ে থাকবে। ঢাকাসহ ময়মনসিংহ শহর থেকে প্রকাশিত অনেক সংবাদপত্রে কাজ করেছেন এবং ময়মনসিংহের সংবাদপত্র জগতে অনেক শিষ্যও রেখে গেছেন। তাঁর মৃত্যুতে ময়মনসিংহের গণমাধ্যম জগত এক উজ্জল নকত্রকে হারালো। তিনি ৯০ দশকে ময়মনসিংহে সাংবাদিকতা শুরু করেন। তখন থেকেই একজন মেধাবী সাংবাদিক হিসাবে তাঁর পরিচিতি ঘটে। তিনি নও মুসলিম ছিলেন। শান্তির ধর্ম ইসলাম ধর্মের প্রতি মুগ্ধ হয়ে ইসলাম ধর্ম গ্রহন করেন। তিনি হজ্বব্রত পালন করেছেন।
সাংবাদিক আশিক চৌধুরীর মৃত্যুতে
জেলা আওয়ামীলীগের শোক
সাংবাদিক আশিক চৌধুরীর অকাল মৃত্যুতে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মো: জহিরুল হক খোকা ও সাধারন সম্পাদক এডভোকেট মো: মোয়াজ্জেম হোসেন বাবুল গভীর শোক প্রকাশ করেছেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
সাংবাদিক আশিক চৌধুরীর মৃত্যুতে
প্রদীপ ভৌমিকের শোক
সাংবাদিক আশিক চৌধুরীর অকাল মৃত্যুতে ময়মনসিংহ জেলা যুবলীগের সভাপতি ও আলোকিত ময়মনসিংহ ২৪.কম অনলাইন পত্রিকার সম্পাদক প্রদীপ ভৌমিক গভীর শোক প্রকাশ করেছেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
সাংবাদিক আশিক চৌধুরীর মৃত্যুতে
এডভোকেট পীযুষ কান্তি সরকারের শোক
সাংবাদিক আশিক চৌধুরীর অকাল মৃত্যুতে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সহসভাপতি এডভোকেট পীযুষ কান্তি সরকার গভীর শোক প্রকাশ করেছেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

ব্রেকিং নিউজঃ