| |

প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার করোনায় ক্ষতিগ্রস্থ মানুষর মাঝে ইকরামুল হক টিটুর খাদ্য সামগ্রী বিতরন অব্যাহত

আপডেটঃ 5:13 pm | April 18, 2020

Ad
ইব্রাহিম মুকুট ঃপ্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশ আপনারা ঘরে থাকবেন আমরা খাবার পৌঁছে দিব। এই নির্দেশ মোতাবেকদুর্যোগের এই সময়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু নিজ উদ্যোগে ১৭ হাজার ৫০০ প্যাকেট খাদশস্য কর্মহীনদের মাঝে বিতরণ করেছেন। পাশাপাশি করোনা দুর্যোগে ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্যশস্য বিতরণ করে চলেছেন। ময়মনসিংহ লকডাউনে থাকায় ময়মনসিংহ মহানগরের হাজার হাজার অসহায়, দিন মজুর, কর্মহীন মানুষদের পাশে সামান্য সহযোগীতার প্রয়াস হিসাবে মেয়র টিটু ধারাবাহিকভাবে এই ত্রান সামগ্রী বিতরণ করছেন। শনিবার দুপুরে নগরীর প্রিমিয়ার আইডিয়াল (প্রি-ক্যাডেট) হাইস্কুলে বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের মাঝে ৩ হাজার ৬শত খাদ্য সামগ্রী বিতরন করেন ।
সুত্র মতে জানা যায় নগরীর বাস্তহারা সমবায় সমিতি, বিদ্যুৎ কারিগর সমিতি, চল্লিশবাড়ী কলোনী, ছত্রিশবাড়ী কলোনী, বাঁশবাড়ী কলোনী, নৌকার মাঝি,অসহায়, দিন মজুর, কর্মহীন মানুষদের মাঝে এসকল খাদ্য সহায়তা বিতরণ করা হয়। সামাজিক দুরত্ব বজায় রেখে সুষ্ট পরিবেশে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল ও আলু।
সিটি কর্পোরেশর সুত্র মতে, করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিটি কর্পোরেশনের মেয়র টিটু তার পরিষদ সদস্যদের নিয়ে নগরীর অসহায় মানুষদের মাঝে নিয়মিত খাদ্য সহায়তা পৌছে দিয়ে আসছেন। কখনো ক্যাম্প করে আবার কখনো রাতব্যাপী নিজস্ব যান বাহনযোগে এই খাদ্য সহায়তা অসহায়দের ঘরে ঘরে পৌছে দিচ্ছেন। একজন নগর পিতা হিসেবে তিনি তার সিটি কর্পোরেশনের মানুষদের প্রতি পিতার মতো যত্নশীল হয়ে আবির্ভাব হয়েছেন।
মেয়র টিটু বলেন, আমাদের পার্শবর্তী দেশ ভারতসহ বিশ্বের কোথাও সরকারীভাবে এমনভাবে খাদ্যশস্য সহায়তা দেওয়া হচ্ছেনা একমাত্র প্রধানমন্ত্রী জননেত্রী “শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বাংলাদেশের হাজার হাজার অসহায়, দিন মজুর, কর্মহীন, দিন এনে দিন খাওয়া মানুষদের পাশে খাদ্যশস্য পৌছে দেওয়া হচ্ছে। সিটি মেয়র আরো বলেন, ব্যক্তিগত উদ্যোগে কর্মহীন দিনমজুর, অসহায়, বয়োবৃদ্ধ, কর্মহীন, প্রতিবন্ধী ও নতুন করে বেকার হয়ে পড়াদের ঘরে ঘরে খাদ্য সামগী পৌঁছে দিতে সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে কার্যক্রম চলমান রয়েছে। যেসকল ব্যক্তি করোনা দুর্যোগকালীন সময়ে সহযোগিতা পাবার যোগ্য আমরা আন্তরিকভাবে তাদের কাছে কিংবা ঘরে ঘরে এই সহায়তা পৌছে দিচ্ছি। তিনি আরো বলেন, ময়মনসিংহ সিটির একজন মানুষও না খেয়ে থাকবেনা। এর পরও বলবো, আপনারা নিজ ঘরে থাকুন, আমাদের এই কার্যক্রমকে সহযোগিতা করুন। অযথা কেউ ঘোরাফেরা করবেন না, নিজের পরিবারের এবং দেশের মানুষকে বিপদের দিকে ঠেলে দেবেন না।
এ সময় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ফারুক হাসান, শীতল সরকার, দেলোয়ার হোসেন, আনিছুর রহমান, মহিলা কাউন্সিলর হামিদা পারভীন, রোকেয়া হোসেন, মেডিকেল অফিসার ডাঃ এইচ.কে দেবনাথ, স্বাস্থ্য ও সেনেটারী বিষয়ক কর্মকর্তা দীপক মজুমদার সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

ব্রেকিং নিউজঃ