| |

জামালপুরে নতুনকরে চিকিৎসকসহ আরো ৭ জ়ন আক্রান্ত

আপডেটঃ 4:36 pm | April 28, 2020

Ad

মোঃ রিয়াজুর রহমান লাভলু

জামালপুর নতুনকরে চিকিৎসক ও পুলিশের এসআইসহ নতুন করে আরো ৭জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। সোমবার নমুনা পরীক্ষায় তাদের করোনা পজেটিভ আসে। এ নিয়ে জেলায় মোট ৫১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হলো।

একটি সূত্র জানায়, ময়মনসিংহের করোনা পিসিআর ল্যাব থেকে সোমবার দুই দফায় আসা নমুনা পরীক্ষার প্রতিবেদনে সাতজনের করোনা পজেটিভ এসেছে। তাদের মধ্যে মাদারগঞ্জে একজন, সরিষাবাড়ীতে তিনজন ও জামালপুর সদরে তিনজন করোনায় আক্রান্ত হয়।

নতুন শনাক্ত হওয়া করোনার রোগীদের মধ্যে মাদারগঞ্জ হাসপাতালের একজন মেডিক্যাল অফিসার (৩২)। সরিষাবাড়ী উপজেলায় তিনজনের মধ্যে লকডাউনে থাকা স্থানীয় ইউনিল্যাব নামের একটি ডায়াগনস্টিক সেন্টারের একজন টেকনিশিয়ান (২২) ও তার ভাই (১৭)। ভাই প্রযুক্তি ডেন্টাল কেয়ারের কর্মচারী। তাদের বাড়ি সরিষাবাড়ী পৌরসভার মাইজবাড়ি গ্রামে। একই উপজেলায় করোনা আক্রান্ত অপর ব্যক্তির (৩৩) বাড়ি ডোয়াইল ইউনিয়নের ডিক্রিরবন্দ গ্রামে। তিনি গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় একটি টেক্সটাইল মিলের শ্রমিক।

জামালপুর সদর উপজেলায় শনাক্ত রোগী হলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের একজন এসআই (২৭)। সম্প্রতি তিনি ছুটিতে জামালপুর শহরের দেওয়ানপাড়ায় অবস্থান করছেন। উপসর্গ দেখা দেওয়ায় তিনি স্বেচ্ছায় নমুনা দিয়েছেন। এছাড়া সদরের করোনায় আক্রান্ত অন্য দু’জনের মধ্যে একজন হলেন জামালপুর সদর হাসপতালের ওয়ার্ডবয় (৪২) ও শেখ হাসিনা মেডিক্যাল কলেজের একজন পিয়ন (৩২)।

সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ গাজী রফিকুল ইসলাম বলেন, আক্রান্তদের বাড়িসহ আশপাশের বাড়িঘর লকডাউন করা হয়েছে। এছাড়া প্রযুক্তি ডেন্টাল কেয়ার লকডাউন করা হয়। ইউনিল্যাব ডায়গনস্টিক সেন্টারটিতেও লকডাউন অব্যাহত থাকবে। নতুন আক্রান্ত তিনজনকে জামালপুরে প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে।

মাদারগঞ্জের ইউএইচএফপিও ডা. মোঃ সাইফুল ইসলাম বলেন, আক্রান্ত মাদারগঞ্জ হাসপাতালের মেডিক্যাল অফিসার প্রাতিষ্ঠানিক আইসোলেশনে থাকতে চেয়েছেন। তাই তাকে মঙ্গলবার সকালে জামালপুর সদরের আইসোলেশন সেন্টারে ভর্তি করা হবে।

জামালপুর সদরের ইউএইচএফপিও ডা. মোঃ মাহফুজুর রহমান সোহান বলেন, সদরে আক্রান্ত হাসপাতালের ওয়ার্ডবয় ও শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিয়নকে প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়। তাদের মধ্যে শহরের মুসলিমাবাদ এলাকায় ওয়ার্ডবয়ের ভাড়াবাসা ও সিভিল সার্জন কার্যালয় লাগোয়া পুরাতন কোয়াটারে বসবাসকারী পিয়নের বাসাটি লকডাউন করা হয়েছে। ডিএমপির এসআইকে মঙ্গলবার সকালে ঢাকায় নিয়ে যাবে বলে জানা যায়। ও জামালপুর শহরের দেওয়ানপাড়ায় তার বাসভবন লকডাউন করা হয়।

ব্রেকিং নিউজঃ