| |

ময়মনসিংহে পরিবহনে চাঁদা আদায় করার সময় ডিবির হাতে গ্রেফতার- ৬

আপডেটঃ 3:10 pm | May 01, 2020

Ad

 

মো: নাজমুল হুদা মানিক ॥ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পরিবহনে চাঁদা আদায় কালে চাঁদাবাজ চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।
করোনার ভয়াবহ পরিস্থিতিতে লকডাউন উপেক্ষা করে গার্মেন্টস কর্মীসহ বিভিন্ন শ্রমজীবীরা পায়ে হেটেই পেটের তাগিদে ঢাকা যাওয়ার চেষ্টা করছে। অনেকেই অনেক পথ হেটে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দিঘারকান্দা বাইপাস মোড় থেকে ছোট ছোট যানবাহন, পিকআপ, ভ্যানসহ নানা যানবাহনে তাদের গন্তব্যে যেতে অবস্থান করছে। এমন অপেক্ষার পালা দীঘ এবং অসংখ্য শ্রমজীবি নিম্ন আয়ের মানুষের। আর এ সুযোগে এক শ্রেনীর সুবিধাবাদীরা গার্মেন্টস কর্মীদের বিভিন্ন যানবাহনযোগে ঢাকা পাঠানোর নাম করে পুলিশের নামে মহাসড়কে বিভিন্ন পয়েন্টে পরিবহন থেকে চাঁদা আদায় করে আসছিল। করোনার দূযোগময় মুহুতেও এ ধরণের চাদাবাজির ঘটনা ময়মনসিংহের দায়িত্বশীল পুলিশ সুপার আহমার উজ্জামান জানার পর তিনি জেলা গোয়েন্দা শাখাকে চাঁদাবাজদের গ্রেফতার করার নির্দেশ দেন।
ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ডিবিওসি) শাহ কামাল আকন্দের পরিকল্পনা ও নির্দেশে ডিবির দক্ষ এসআই দেবাশীষ সাহার নেতৃত্বে একটি টিম বৃহস্প্রতিবার ছদ্মবেশ ধারন করে মহাসড়কের দিঘারকান্দা বাইপাস মোড়ে পরিবহন থেকে চাঁদা আদায় করাকালে ৬ চাঁদাবাজকে গ্রেফতার করে।
পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা বিভিন্ন গাড়ীতে যাত্রী উঠিয়ে দিবে বলে গাড়ীর চালকদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছিল। পরিবহন থেকে চাঁদা আদায়কালে গ্রেফতারকৃতরা দিঘারকান্দার আঃ মান্নান, মোঃ বাবু, শফিকুল ইসলাম রাজা, নাহিদ মিয়া, মানিক মিয়া ও ইউনুস আলী। ডিবির ওসি আরো বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কোতোয়ালী মডেল থানায় নিয়মিত মামলা করা হয়েছে। তাদেরকে শুক্রবার আদালতে পাঠানো হয়েছে।

ব্রেকিং নিউজঃ