| |

ময়মনসিংহ বৈশ্বিক মহামারী করোনাকালীন দুর্যোগে ময়মনসিংহ রেঞ্জ পুলিশ সার্বক্ষণিক জনগণের পাশে আছে–ড. আক্কাছ উদ্দিন ভূইয়া

আপডেটঃ 11:02 pm | May 02, 2020

Ad
বৈশ্বিক মহামারী করোনাকালীন দুর্যোগে ময়মনসিংহ রেঞ্জ পুলিশ সার্বক্ষণিক জনগণের পাশে আছে– এডিশনাল ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঁঞা ময়মনসিংহ রেঞ্জ।
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রকোপে সারা পৃথিবী অাক্রান্ত।বাংলাদেশও করোনার ভয়াল থাবায় ইতিমধ্যেই অাক্রান্ত।মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত দৃঢ় হস্তে করোনা পরিস্থিতি সামাল দিচ্ছেন,তাঁর প্রত্যক্ষ নির্দেশনায় চিকিৎসা পেশার সাথে সম্পর্কিত ডাক্তার,নার্স,স্বাস্থ্যকর্মী,সিভিল ও পুলিশ প্রশাসন সহ সরকারের অনেকগুলো বিভাগ একযোগে কাজ করছে দেশের জনগনকে মরণব্যাধি করোনার সংক্রমন থেকে রক্ষা করতে।করোনা ভাইরাস পরিস্থিতিতে এর সংক্রমণ রোধে ধৈর্য্য এবং সাহসের সাথে মোকাবেলা করার আহবান জানিয়েছেন, ময়মনসিংহ রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূইয়া।
তথ্য প্রতিদিন ২৪ এর সাথে আলাপচারিতায় তিনি বলেছেন, দেশের ক্রান্তিকালে পুলিশকে মানবিক হতে রেঞ্জের সকল জেলা পুলিশ সুপারদের নির্দেশনা দেয়া হয়েছে। তাদেরকে বলা হয়েছে,কোনও অবস্থাতেই বিপদগ্রস্ত অসহায় ও হতদ্ররিদ্র মানুষদের কষ্ট দেওয়া যাবে না এই মানবিক বিপর্যয়ের মুহূর্তে। জনগণকে বোঝাতে হবে, সরকারের স্বাস্থ্যবিধি মেনে যেনো মানুষ ঘরে থাকে ।অতীব প্রয়োজন ছাড়া যেনো কেও ঘর থেকে বের না হয় । রোগ যাতে না ছড়ায়, সেটা যেমন নজর রাখতে হবে,তেমনি মনে রাখতে হবে মানুষ অাপন,সংক্রামক রোগ অাপন নয়।
প্রবাস থেকে যারা দেশে এসেছেন তাঁদেরকে অবশ্যই নিজের,পরিবারের এবং জাতির স্বার্থে হোম কোয়ারেনটিনে থাকতে হবে এবং পুলিশকে এ বিষয়টি নিশ্চিতে সচেষ্ট হতে হবে।
ময়মনসিংহ রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূইয়া বলেন, একটা সময় সাধারণ মানুষ থানায় বা পুলিশের কাছে যেতে ভয় পেতো,এখন সেই পরিবেশ আর নেই। সেবার মানসিকতা ও মানবিক পুলিশ তৈরিতে কাজ করছি আমরা প্রতিনিয়ত। মানুষের আস্থা অর্জনে জনগণের বন্ধু হতে হবে পুলিশকে,হতে হবে মানবিক।
তিনি বলেন, ‘আমরা ময়মনসিংহ রেঞ্জের পুলিশকে জনগণের দোড়ঘোড়ায় নিয়ে যেতে চাই। থানাকে জনগণের বিশ্বাস ও আস্থার কেন্দ্রবিন্দু হিসেবে গড়ে তুলতে চাই। করোনা পরিস্থিতিতে দরিদ্রদের সহযোগিতায় তাদের পাশে সামর্থ্যবান তথা ধনীদের এগিয়ে আসার আহবান জানিয়ে অতিরিক্ত ডিআইজি ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূইয়া অারও বলেন, করোনাকালীন সার্বিক কার্যক্রম বাস্তবায়নে ময়মনসিংহ রেঞ্জের ৪ জেলা পুলিশ সুপার ও সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।ইতিমধ্যেই ময়মনসিংহ জেলা পুলিশ সহ রেঞ্জের অন্যান্য জেলা পুলিশও অাকস্মিক করোনা দুর্যোগে সাময়িক অভাবগ্রস্তদের মাঝে খাদ্যে উপহার পৌছে দিচ্ছে।
জাতির এই ক্রান্তিলগ্নে পুলিশ বাহিনীর ৪ জন সদস্য ইতিমধ্যেই ফ্রন্টলাইনের গর্বিত করোনাযোদ্ধা হিসেবে করোনা পজিটিভ হয়ে মৃত্যুবরণ করেছেন।করোনাকালীন সময়ে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে দেশের পুলিশ বাহিনীর সদস্যদের মধ্যে ৫৩৬ জন করোনা অাক্রান্ত হয়েছে,১১১৭ জন কোয়ারেন্টাইনে অাছেন ও ১৪০ জন সদস্য অাইসোলেশনে অাছেন।
ময়মনসিংহ রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিঅাইজি ড.অাক্কাছ উদ্দিন ভূইয়া বলেন মহান মুক্তিযুদ্ধে এদেশের পুলিশ বাহিনীই সর্বপ্রথম বুকের তাজা রক্ত ঢেলে দিয়োছিলো দেশের তরে,তেমনি স্মরকাণের এই ভয়াবহ করোনাদুর্যোগেও পুলিশ বাহিনী নিজ জীবনের মায়া তুচ্ছ করে দেশবাসীকে নিরাপদ রাখতে অতীতের ন্যায় গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করছে।
ফিচার, ময়মনসিংহ এর জনপ্রিয়
ময়মনসিংহে গোয়েন্দা পুলিশের অভিযানে আন্তঃজেলা চোর চক্র ও মাদক ব্যবসায়ীসহ ৫ জন গ্রেপ্তার।।
ইউএনও শেখ হাফিজুর রহমান করোনাকালীন দুর্যোগে দায়িত্ব পালনে অনন্য নজির স্থাপন করেছেন।।
ময়মনসিংহে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খুন ।
ময়মনসিংহ নান্দাইল ডিবি’র অভিযানে মাদক ব্যবসায়ী ২জন গ্রেফতার, উদ্ধার ১০০ পিস ইয়াবা।
আব্দুল কদ্দুছ ফাউন্ডেশন ও জাগ্রত ময়মনসিংহের উদ্যোগে করোনাকালীন কর্মহীনদের মাঝে পবিত্র রমজানে খাদ্য উপহার প্রদান।।

 

ব্রেকিং নিউজঃ