| |

বেতন বোনাসের টাকায় কর্মহীনদের বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন তারাকান্দার ওসি

আপডেটঃ 1:13 pm | May 09, 2020

Ad
তানভীর হোসাইন, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ:
করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন ও অসহায় গরিব দুস্থদের মাঝে নিজের বেতন বোনাসের টাকায় খাদ্যসামগ্রী বিতরণ করছেন ময়মনসিংহ জেলার তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের । রাতের আঁধারে সঙ্গীয় ফোর্সদের নিয়ে নিম্নআয়ের মানুষদের ঘরে খাবার পৌঁছে দিচ্ছেন তিনি।
জানা যায় এ বছরের শুরুতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই এলাকায় স্বস্তি ফিরিয়েছেন ইন্সপেক্টর আবুল খায়ের । করোনা ভাইরাস এর প্রভাব মোকাবেলায় তিনি নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। প্রতি ঘন্টায় একবার জীবাণুনাশক স্প্রে করা সহ থানার গেটেই রয়েছে হাত ধোয়ার ব্যবস্থা।
এপ্রিলের শুরু থেকেই রাতের অন্ধকারে গোপনে ওসি আবুল খায়ের তারাকান্দা থানার বিভিন্ন ইউনিয়নে ৩০০ জন গরিব অসহায় পরিবারকে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেন। ত্রাণ হিসেবে প্রত্যেককে চাল, ডাল, আলু, তেল, ছোলা, লবণসহ বিভিন্ন খাদ্রসামগ্রী দেওয়া হয়। যা দিয়ে ৪ সদস্যের একটি পরিবার অনায়াসেই ১০ দিন খেতে পারবে।
এ ছাড়াও নারায়ণগঞ্জ, ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে যারা তারাকান্দায় এসেছেন তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে দিন-রাত কাজ করেছেন তিনি। তার নেতৃত্বে থানা পুলিশ করোনাভাইরাস সচেতনতা সম্পর্কে বিভিন্ন ইউনিয়নে নিয়মিত প্রচার-প্রচারণা করছেন।
ওসি আরোও জানান, করোনাভাইরাসের প্রভাবে অসহায় মানুষগুলো চরম বিপাকে পড়েছে। তাই দেশের প্রতি দায়বদ্ধতা থেকেই আমার বেতন বোনাসের টাকায় ৩০০ জন অসহায় গরিব মানুষের মাঝে কয়েক দিনের খাদ্যের ব্যবস্থা করেছি। এছাড়াও মহামারীর প্রভাব মোকাবেলায় বাড়ি বাড়ি গিয়ে মানুষকে সচেতন করছি। যাদের বাড়িতে এখনো পৌঁছাতে পারেনি তাদের জন্য থানায় খাদ্যসামগ্রীর ব্যবস্থা করে রেখেছি। অনেক দিন মজুর ও ভিক্ষুক থানা থেকে খাবার নিয়ে যাচ্ছেন। তবে আমি একে ত্রাণসামগ্রী না বলে উপহার সামগ্রী বলতে চাই।
তালদিঘি এলাকার রিকশাচালক ওসমান গনি বলেন, গতরাতে ওসি সাহেব আমার বাড়িতে এসে নিজ হাতে খাবারের প্যাকেট দিয়ে গেছেন। আগামী ৮/১০ দিন আমি আর রিকশা নিয়ে বের হবো না। আল্লাহ তার মঙ্গল করুক।
এ প্রসঙ্গে ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মোঃ শাহজাহান মিয়া বলেন, করোনা ভাইরাসের প্রভাব মোকাবেলায় বাংলাদেশ পুলিশ নিরলস পরিশ্রম করে যাচ্ছে। ময়মনসিংহের পুলিশ সুপার মহোদয়ের নেতৃত্বে মুজিববর্ষে এ সংকট মোকাবেলায় আমরা দৃঢ়প্রতিজ্ঞ। তারাকান্দার ভারপ্রাপ্ত কর্মকর্তা যে উদ্যোগ নিয়েছেন তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।

 

ব্রেকিং নিউজঃ