| |

ময়মনসিংহে সরকারি চাল আত্মসাৎ, গ্রেপ্তার হয়নি আ.লীগ ও যুবলীগ নেতারা

আপডেটঃ 6:26 pm | May 09, 2020

Ad

ময়মনসিংহে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতের ঘটনায় আসামিরা ছয় দিনেও গ্রেপ্তার হয়নি। পুলিশ বলছে, আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

জানা গেছে, গত ২ মে শনিবার রাতে সদর উপজেলার শিরতা ইউনিয়ন পরিষদের (ইউপি) চর খরিচাবাজার থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১১ বস্তা চাল আত্মসাতের সময় একটি ভ্যান আটক করে পুলিশে খবর দেয় স্থানীয় জনতা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে চালসহ ভ্যানচালক জসিম উদ্দিনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। এ সময় চাল আত্মসাতের ঘটনায় জড়িত চরশিরতা ইউপির যুবলীগের সাধারণ সম্পাদক খোরশেদুল আলম খোকন, তাঁর বাবা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য  ও ডিলার নুরুল ইসলাম মাস্টার এবং খোকনের বন্ধু ও ইউনিয়ন যুবলীগের সদস্য স্বপন মিয়া তাঁদের ব্যবহৃত মোটরসাইকেল ফেলে পালিয়ে যান।

এ ঘটনায় পরদিন রোববার সকালে উপজেলা খাদ্য কর্মকর্তা মো. হামনূর রহমান সরকার বাদী হয়ে কোতোয়ালি থানায় ’৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আসামি স্বপন মিয়া স্থানীয়  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি পদে কর্মরত।

এ বিষয়ে ময়মনসিংহ জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট আজাহারুল ইসলাম আসামিদের দলীয় পরিচয় নিশ্চিত করে বলেন, ‘এখন জাতীয় দুর্যোগ চলছে। এ সময় নিজেরাই কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করছি। এই দুর্যোগময় সময়ে সরকারি জনবান্ধব কর্মসূচির চাল আত্মসাৎকারীদের ব্যক্তিগত অপকর্মের দায় দল নিতে পারে না।’

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আশিক জানান, আসামিদের গ্রেপ্তারে একাধিকবার অভিযান পরিচালনা করা হয়েছে। ঘটনার পর থেকেই তাঁরা পলাতক।

ব্রেকিং নিউজঃ