| |

মা মাটি ও মানুষকে ভাল বাসলে প্রকৃত মানুষ হওয়া যায় – মুস্তাকীম বিল্লাহ ফারুকী

আপডেটঃ 7:57 pm | February 27, 2016

Ad

মুনা চৌধুরী ॥ ময়মনসিংহের জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী বলেছেন আজকের শিক্ষার্থী আগামী দিনের ভবিষ্যত, ভাল ফলাফল করতে হলে লেখাপড়ায় শিক্ষার্থীদের আরো বেশী মনোনিবেশ করতে হবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা শরীরের জন্য গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। জেলা প্রশাসক আরো বলেন, মা মাটি ও মানুষকে ভাল বাসলে প্রকৃত মানুষ হওয়া যায়। তাই প্রত্যাককেই মা মাটি ও মানুষকে ভালবাসার শিক্ষা গ্রহন করতে হবে।
শনিবার সকালে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার হরিরামপুর আর. জি. উচ্চ বিদ্যালয়ে ২৬তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুর¯কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  তিনি এ কথা গুলো বলেন।
হরিরামপুর আর. জি. উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা নাগরিক অন্দোলনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালামের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আলোকিত ময়মনসিংহ পত্রিকার সম্পাদক প্রদীপ ভৌমিক, হরিরামপুর ইউপি চেয়ারম্যান মেছবাহুল আলম চাঁন মিয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চাঁন মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোজাহারুল হক, মুক্তিযোদ্ধা কমান্ডার নাজিম উদ্দিন, ময়মনসিংহ বিভাগীয় প্রেস ক্লাবের সম্পাদক মো: নজরুল ইসলাম, সাংবাদিক খোরশিদুল আলম মজিব, ডা.সাইদুল আমীন, হরিরামপুর ইউনিয়ন পরিষদের সদস্য ছাইফুল ইসলাম ফরাজী, আর জি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ এমদাদুজ্জামান প্রমূখ। পরে খ্যাপা পাগলার প্যাচাল নাটকে অভিনয় করেন মো: আবুল মনসুর, আইরিন আক্তার পুস্প, জয় সাহা প্রমুখ। এছাড়া বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদুল ইসলাম বলেন, যারা ইভটিজিং ও স্কুলে আসা মেয়েদেরকে উত্তক্ত করবে তাদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া মাত্রই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তিনি ছাত্রদের উদ্যেশ্যে বলেন, তোমরা ঐক্যবদ্ধ হয়ে যারা ইভটিজিং করে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে। উপজেলা প্রশাসন তোমাদের পাশে থাকবে। তিনি আরো বলেন, তোমরা কখননো অপ্রাপ্ত বয়সে বিবাহ করার জন্য রাজি হবেনা। তিনি ছাত্রীদের উদ্যেশ্যে তাদের মতামত জানতে চাইলে ছাত্রীরা স্বমস্বরে সম্মতি প্রকাশ করে।

IMG_8516

ময়মনসিংহ বিভাগীয় সংবাদপত্র সম্পাদক পরিষদের আহবায়ক ও দৈনিক আলোকিত ময়মনসিংহ পত্রিকার সম্পাদক প্রদীপ ভৌমিক বলেন, তোমরা ছাত্ররা তোমাদের বোনদের পাশে ইভটিজিং এর বিরুদ্ধে ভুমিকা রাখবে। তোমাদের মনে রাখতে হবে ছাত্রীরা তোমার বোন, বন্ধু। তাদেও সম্মান রক্ষা করার দ্বায়িত্ব তোমাদের। তিনি অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, যে কোন মেয়ের বিরুদ্ধে ইভটিজিংএর মত অন্যায় আচরন করা হলে আপনাপরা সম্মিলিত ভাবে তাকে প্রতিহত করবেন। অভিভাবকদের তিনি আরো বলেন, আপনারা আপনাদের সন্তানদের বাল্য বিবাহ দিবেন না, এতে তাদের জীবনের ঝুকি ভারে।

ব্রেকিং নিউজঃ