| |

বঙ্গবন্ধু সময়কে গুরুত্ব দিয়েছিলেন বলেই আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি- আরেফিন সিদ্দিকি

আপডেটঃ 8:01 pm | February 27, 2016

Ad

সেলিম হোসাইন, ফুলবাড়ীয়া প্রতিনিধি :
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, অভিভাবক ও শিক্ষকদের ভালবাসতে হবে, সমাজে শিক্ষিত মানুষ একজন পরিপূর্ন মানুষ হিসাবে স্থান পায়, সুশিক্ষায় শিক্ষিত হয়ে, দেশ ও দেশের মানুষকে ভালবাসতে হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকি বলেন, বঙ্গবন্ধু সময়কে গুরুত্ব দিয়েছিলেন বলেই আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। বঙ্গবন্ধু আমাদেরকে সময়ের গুরুত্ব শিক্ষা দিয়েছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর সংক্ষিপ্ত ৫৫ বছরের জীবন আমরা যদি বিশ্লেষন করি তবে আমরা একটা জিনিস পাই তা হচ্ছে সময়।
তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, ঘন্টা নয় মিনিট নয় সময়কে সেকেন্ড হিসাবে গুরুত্ব দিয়ে এগিয়ে যেতে হবে। তবেই সফলতা আসবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আরও বলেন, সময় হচ্ছে পৃথিবীর সবচেয়ে বড় সম্পদ। জ্ঞান না থাকলে মানুষ মেধাবী হতে পারে না। শিক্ষিত মানুষ যদি মেধাবী না হয় তাহলে শিক্ষার প্রকৃত স্বাদ থেকে সমাজ বঞ্চিত হয়।
শনিবার দুুপুরে ফুলবাড়ীয়া উপজেলার আছিম বহুমূখি উচ্চ বিদ্যালয় মাঠে এ্যারাইজ স্টুডেন্টস্ এসোসিয়েশন আয়োজিত মেধাবিকাশ প্রতিযোগীতা মূলক পরীক্ষার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকি তিনি একথা বলেন।
আয়োজিত পুরস্কার বিতরনি অনুষ্ঠানে বাংলাদেশ কাস্টমসের জয়েন্ট কমিশনার ড. মোহাম্মদ তাজুল ইসলামের সভাপতিত্বে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলী আকবর, জেলা প্রশাসক মোস্তাকিম বিল্লাহ ফারুকী, পুলিশ সুপার মঈনুল হক, ইউএনও বনানী বিশ্বাস, সাবেক অধ্যক্ষ আঃ হাকিম, অধ্যক্ষ মকবুল হোসেন, ডাঃ কামরুজ্জামান, মো. শামছুল হক, প্রধান শিক্ষক আঃ রেজ্জাক দুলাল প্রমূখ।
মেধাবিকাশ প্রতিযোগীতা অংশ গ্রহণকারী প্রায় ১৫শ শিক্ষার্থীদের মধ্যে ১ম, ২য়, ও ৩য় স্থান অধিকারী ৩৯ জন বিজয়ীকে ল্যাপটপ, পিসি, ক্রেস্ট ও বৃত্তি প্রদান করেন প্রধান অতিথি। অনুষ্ঠান সঞ্চালনা করেন বেসকারী টেলিভিশনের সংবাদ উপস্থাপক সাদাত শাকের ও ঈশিতা আজিজ। পুরস্কার বিতরনী শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মঞ্চ মাতিয়ে রাখেন ক্লোজ আপ ওয়ানের শিল্পিরা।
গত পহেলা জানুয়ারি এ্যারাইজ স্টুডেন্টস্ এসোসিয়েশন আয়োজিত মেধাবিকাশ প্রতিযোগীতা বিভিন্ন উপজেলা থেকে প্লে থেকে দ্বাদশ শ্রেণীর প্রায় পনের শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।

ব্রেকিং নিউজঃ