| |

মহামারীতেও সেবাদানে পিছিয়ে নেই ডা. এস কে অপু

আপডেটঃ 3:27 pm | May 18, 2020

Ad
তানভীর হোসাইন, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ:
করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে ঝুঁকির মধ্যেও ময়মনসিংহে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন হৃদরোগ বিশেষজ্ঞ ডা. এস কে অপু। ইতোমধ্যে নিজ উদ্যোগে পিপিই, মাস্ক, গ্লোভস সরবরাহ করেছেন মানুষের চিকিৎসা সেবা অব্যাহত রাখার জন্য।
দিন-রাত রোগীদের স্বাস্থ্য সেবা দেওয়ার পাশাপাশি গরীবদের বিনামূল্যে ঔষধ সরবরাহ করছেন তিনি। ফলে ভোগান্তির হাত থেকে রক্ষা পাচ্ছেন সাধারণ রোগীরা।
বর্তমানে সারা দেশে করোনাভাইরাস আতঙ্কে যেখানে প্রাইভেট হাসপাতালে ডাক্তাররা চিকিৎসা সেবা দিতে অপারগতা প্রকাশ করছেন সেখানে ব্যতিক্রম ডা. এস কে অপু। পূর্ণ সুরক্ষা ব্যবস্থা নিয়ে রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন তিনি।
চিকিৎসাসেবা দেওয়ার পাশাপাশি নিজ উদ্যোগে এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ময়মনসিংহ শহরে বিপুল সংখ্যক মানুষকে ত্রাণ দিয়েছেন এই হৃদরোগ বিশেষজ্ঞ। পাশাপাশি গ্রাম থেকে আসা রোগীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী প্রদান করছেন।
এ বিষয়ে ডা. এস কে অপু বলেন, বর্তমান মহামারী পরিস্থিতি কবে নাগাদ স্বাভাবিক হবে তা আমরা কেউ বলতে পারব না। এই লকডাউন পরিস্থিতির মধ্যে মানুষের হার্ট সুস্থ রাখাটা সবচেয়ে জরুরি। দীর্ঘদিন ঘরে থাকা এবং পরিশ্রম না করা মানুষজনই হৃদরোগজনিত সমস্যায় বেশি ভোগে। এ পরিস্থিতিতে মানুষকে চিকিৎসাসেবা দেওয়াটা আমার দায়িত্বের মধ্যে পড়ে।
করোনা সংক্রমণের আশঙ্কার কথা জানতে চাইলে তিনি বলেন, “ঝুঁকি তো আছেই, তাই বলেতো আর মানুষকে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত করা যাবে না”।
উল্লেখ্য ডা. এস কে অপু ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সহযোগী অধ্যাপক হিসেবে অবসর নেয়ার পর বর্তমানে ময়মনসিংহের নেক্সাস হাসপাতালে কার্ডিওলজি বিভাগের চিফ কনসালটেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। কর্মজীবনে তিনি চিকিৎসা সেবা এবং অধ্যাপনা করার পাশাপাশি চিকিৎসা বিজ্ঞান এবং সাহিত্যের অসংখ্য বই রচনা করেছেন। বাংলা সাহিত্যে তাঁর রচিত উল্লেখযোগ্য কয়েকটি বই হল রক্তমাখা জামা খোকার, চন্দ্রবনের রাজা, নীল ডায়েরি, গ্রিক ও মুসলিম বিজ্ঞানী, হার্টের সুনামি ঝড় ইত্যাদি।

 

ব্রেকিং নিউজঃ