| |

ভারতের ক্ষমতাধরদের তালিকায় প্রথমবার তিন খান

আপডেটঃ 8:46 pm | February 27, 2016

Ad

আলোকিত ময়মনসিংহ  : প্রতি বছরের মত এবারও ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’ প্রকাশ করেছে ভারতের বিভিন্ন সেক্টরে থাকা গুরুত্বপূর্ণ মানুষের রাষ্ট্রে তাদের প্রভাব আর ক্ষমতাধর ব্যক্তিত্বের তালিকা। ২০১৫ সালে ভারতের ক্ষমতাধর ব্যক্তিবর্গকে নিয়ে ১০০ জনের তালিকায় এবার প্রথমবারের মত জায়গা করে নিলেন বলিউডের সুপারস্টার তিন তারকা অভিনেতা শাহরুখ খান, সালমান খান এবং আমির খান।

গেল বছরে সালমান খান ও আমির খান ক্ষমতাধর ১০০ জনের তালিকায় থাকলেও ছিলেন না শাহরুখ খান। কিন্তু এবার তিনি প্রথমবারের মত দুই খানের সঙ্গে জায়গা করে নিয়েছেন!

ইন্ডিয়ান এক্সপ্রেসের শীর্ষ ১০০ জন ক্ষমতাধর মানুষের তালিকায় সুপারস্টার অভিনেতা সালমান খানের পজিশন গেল বছরের মত এক জায়গায় রয়েছে। চলতি বছরের মত গেল বছরেও সালমান খান ৮৩ নম্বরে ছিলেন। আর প্রথমবার দুই খানের সঙ্গে জায়গা করে নেয়া ভারতের অসম্ভব জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান দখল করলেন ৯৭ নম্বর পজিশন!

গেল বছরে ভারতে ‘অসহিষ্ণুতা’ নিয়ে মন্তব্য করে আমির খান ও শাহরুখ খান ব্যাপক জনরোষে পতিত হয়েছিলেন। তথাপিও তাদের জনপ্রিয়তা খুব একটা কমেনি এবছর। যদিও আমির খান গেল বছরের থেকে পজিশনের দিক থেকে ২ র‌্যাঙ্ক পিছিয়েছেন। চলতি বছরে ভারতের ক্ষমতাধর ব্যক্তিদের তালিকায় আমির খানের নাম আছে ৭২ নাম্বারে!

তিন খান ছাড়াও একশো জন ক্ষমতাধর মানুষের এই তালিকায় আছেন বলিউডের একাধিক অভিনেতা অভিনেতত্রী। বিশেষ করে নির্মাতা, প্রযোজক এবং অভিনেতা করন যোহরের পজিশন সবাইকে আশ্চর্য করার মতনই! হ্যাঁ, করন যোহর ক্ষমতার দিক দিয়ে পিছনে ফেলেছেন শাহরুখ ও সালমান খানকেও। তাদেরকে পিছনে ফেলে করন যোহর নিয়েছেন ৭৬ নম্বর পজিশন!

অন্যদিকে এই তালিকায় আছেন সদ্য হলিউডে পাড়ি জমানো বলিউডের আবেদনময়ী দুই অভিনেত্রী দীপিকা পাডুকোন এবং প্রিয়াঙ্কা চোপড়া। একশো জন ক্ষমতাধরের তালিকায় তারা আছেন যখাক্রমে ৯৩ এবং ৯৮ নম্বরে!

উল্লেখ্য, ইন্ডিয়ান এক্সপ্রেসের বিভিন্ন ক্ষেত্রে একশো ক্ষমতাধর ভারতীয়দের জরিপে সবার প্রথমে আছেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ব্রেকিং নিউজঃ