| |

ডেঙ্গু প্রতিরোধে কর্মসূচি নির্ধারণে মসিক টেকনিক্যাল কমিটির সভা

আপডেটঃ 7:19 pm | June 03, 2020

Ad

প্রেস রিলিজ
ময়মননিংহ, ৩রা জুনঃ ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) আয়োজনে আজ বেলা ১২টায় শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ডেঙ্গু প্রতিরোধে মশক নিয়ন্ত্রণ কর্মসূচির টেকনিক্যাল কমিটির সভা অনুষ্ঠিত হয়। মাননীয় মেয়র মোঃ ইকরামুল হক টিটু ’র সভাপতিত্বে এ সভায় ডেঙ্গু প্রতিরোধে সিটি কর্পোরেশনের আগামীর কর্মসূচি নির্ধারণ করা হয়।
সভায় মসিক মেয়র বলেন, ‘বর্তমান করোনা পরিস্থিতির মধ্যেও ডেঙ্গুকে নিয়ন্ত্রণে রাখতে হবে। নাগরিকদের নিরাপত্তার বিষয়টি সবার আগে বিবেচনা করতে হবে।’ এ সময় মাননীয় মেয়র ডেঙ্গু প্রতিরোধে ব্যক্তিসচেতনতার প্রতি বিশেষভাবে গুরুত্বারোপ করেন এবং গতবছর ডেঙ্গু নিয়ন্ত্রণে গৃহিত নানা কর্মসূচিকে তুলে ধরেন। তিনি বলেন, ‘গত বছর আমরা ময়মনসিংহ শহরকে ডেঙ্গু থেকে নিরাপদ রাখতে সক্ষম হয়েছি, এবছরও আমাদের সেই ধারাবাহিকতা বজায় রাখতে হবে। ’
টেকনিক্যাল কমিটির অন্যতম সদস্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ব বিভাগের প্রফেসর ড. মো: মাহির উদ্দিন ডেঙ্গু প্রতিরোধে এডিস মশার নিধনে কার্যকর বিভিন্ন পদ্ধতির উপর আলোকপাত করেন এবং মসিকের ডেঙ্গু নিয়ন্ত্রন কার্যক্রমকে আরো সফল করতে নানাবিধ পরামর্শ প্রদান করেন।
উল্লেখ্য, ইতোপূর্বে মশক নিয়ন্ত্রণ কর্মসূচির জন্য মসিক মেয়রকে আহবায়ক এবং প্রধান স্বাস্থ্য কর্মকর্তাকে সদস্য সচিব করে দুইজন ওয়ার্ড কাউন্সিলর, কৃষি বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক, সাবেক সিভিল সার্জন, পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি, মসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলী, ডেপুটি সিভিল সার্জন, মসিক প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা, সিভিল সার্জন অফিসের এন্টোটেকনিশিয়ান, বিডি ক্লিনের বিভাগীয় সমন্বয়কসহ মোট ১৩ সদস্যের টেকনিক্যাল কমিটি গঠন করা হয়। কমিটির সকলেই নিজ নিজ অবস্থান থেকে পরামর্শ প্রদান করেন। এছাড়াও এ সভায় সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেট মো. রাজিব-উল-আহসান, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব প্রমুখ উপস্থিত ছিলেন।
ডেঙ্গু মশার নিয়ন্ত্রন কার্যক্রমকে আরো সফল করেতে পরবর্তীতে টেকনিক্যাল কমিটির সভার আবারো অনুষ্ঠিত হবে।

ব্রেকিং নিউজঃ